ঢাকা,মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

চারটি পরিবহন কাউন্টার দোকানীকে জরিমানা

চকরিয়ায় ফুটপাতের শতাধিক দোকান উচ্ছেদ

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ফুটপাত দখল করে বসানো শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করেছে। এসময় পৌরশহরের পুরাতন বাস টার্মিনালে অবৈধ ৪টি পরিবহন কাউন্টারকে জরিমানা করেছে। পাশাপাশি যানবাহন থেকে অবৈধ টোল আদায়ের অভিযোগে একজনকে আটক করেছে। বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের চিরিঙ্গা বাণিজ্যিক এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের উপজেলা নির্বাহী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

উচ্ছেদ অভিযানে সার্বিক সহযোগিতা করেন চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ, চকরিয়া থানার পুলিশ টিম, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর হায়দার আলী, উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা সোসাইটি এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ ভাসমান দোকান বসিয়ে দিব্যি ব্যবসা করে আসছেন অসাধু মহল। এ অবস্থার কারণে পৌরশহরের ফুটপাতে লেগে আছে যানজট। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে সর্বশেষ বৃহস্পতিবার অভিযান চালিয়ে পৌরশহর থেকে শতাধিক ভাসমান দোকান করা হয়েছে।

তিনি বলেন, অভিযানের সময় পুরাতন বাস টার্মিনালে অবৈধ ০৪টি পরিবহন কাউন্টারকে জরিমানা ও দোকানের সামনে অবৈধ দখলদারসহ মোট ৩৮ হাজার অর্থদণ্ড ও মহাসড়কে অবৈধভাবে যানবাহনে টোল আদায়ে ১ জনকে আটক করা হয়েছে।

 

পাঠকের মতামত: