ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মহেশখালীর প্রবীণ সাংবাদিক আ: রাজ্জাক সন্ত্রাসী হামলায় গুরুতর আহত

ahotaবার্তা পরিবেশক :::

দৈনিক জনকণ্ট,র্পূবকোণ ও দৈনিক আজকের কক্সবাজার প্রত্রিকার মহেশখালী প্রতিনিধি প্রবীন সাংবাদিক আবদুর রাজ্জাক স্বরাষ্ট্র মন্ত্রানালয় কতৃক তালিকাভুক্ত জেলার শীর্ষ মানবপাচারকারী ২২ মামলার পলাতক আসামী মহেশখালী উপজেলার কুতুবজোমের সাবেক চেয়ারম্যান মৌ: শফির ভাইপো মোস্ট ওয়ানটেট মানবপাচারকারী কাশেম বাহিনীর সেকেন্ড ইন কমান্ড পৌরসভার সিরাজ সওদাগরের পুত্র মো:নুরুল আলম ও তার লাঠিয়াল বাহিনীর সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছে। সন্ত্রাসীরা তাকে মাথায়,কানে,গলায় ও পিঠে আঘাত করে। পরে বাজারের লোকজন আহত অবস্থায় উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপালে প্রেরণ করেন। ঘটনাটি ঘটেছে গত ১৬ এপ্রিল বিকালে মহেশখালী পৌরসভার প্রাণ কেন্দ্র গোরকঘাটা বাজারে। এই ঘটনায় জেলায় কর্মরত সকল সংবাদ কমির্দের মাঝে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়েছে,তারা এই ঘটনার তিব্র নিন্দা ও অভিলম্ভে মানবপাচারকারী নুরুল আলম ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতারের দাবী জানিয়েছেন প্রশাসনের সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নিকট।

ঘটনার বিবরণ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ১৬ এপ্রিল বিকালে মহেশখালী পৌরসভার প্রাণ কেন্দ্র গোরকঘাটা বাজারে ইসলামিয়া হোটেলে ভাত খাওয়ারত অবস্থায় জেলার শীর্ষ মানবপাচারকারী কাশেম বাহিনীর সেকেন্ড ইন কমান্ড নুরুল ও তার সন্ত্রাসী বাহিনী অতর্কিত অবস্থায় পিছন দিক থেকে এলাপাতাড়ি হামলা করে গুরুতর আহত করে বীর দর্পে চলে যায়। পরে বাজারের নিরহ পথচারী ও ব্যবসায়ীরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। কান ও মাথার অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালের কর্তরত চিকিৎসক তড়িৎ গতিতে নাক,কানও গলা বিশেজ্ঞ চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। উল্লেখ্য এর আগে গত ০৫/১০/১৫ ইংরেজী তারিখ রাত্রে ওই সন্ত্রাসী ও মানবপাচারকারী সন্ত্রী গ্রুপ সাংবাদিক রাজ্জাকের উপর হামলা চালিয়েছিল। ফলে সে ভবিষ্যৎ নিরাপত্তার সার্থে মহেশখালী থানায় একটি সাধারণ ডাইরী লিপিবদ্ধ করেন। যাহার নং-১০৩৮/তারিখ -/তারিখ ২৭/১১/১৫।

এই ঘটনায় জেলার কর্মরত সকল সাংবাদিক বীব্র নিন্দা ও অভিলম্বে উক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানান।

এব্যাপারে সাংবাদিক আবদুর রাজ্জাক মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বনিককে মোবাইলের মাধ্যমে ঘটনার বিষয়ে অবহিত করেন এবং সুস্থ হয়ে মহেশখালী মানবচাকারী নুরুল আলম ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করবেন বলে জানান সাংবাদিক আ:রাজ্জাক।

পাঠকের মতামত: