ঢাকা,মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

১০২ আত্মসমর্পণকারীর মধ্যে শীর্ষ ৫ ইয়াবা কারবারি জামিনে মুক্ত

কক্সবাজার সংবাদদাতা ::
কক্সবাজারের টেকনাফে ১০২ জন আত্মস্বীকৃত ও আত্মসমর্পণকারীর মধ্যে শীর্ষ ৫ ইয়াবা কারবারি জামিনে মুক্ত হয়েছেন বলে সর্বত্রে গুঞ্জন চলছে। উচ্চ আদালত থেকে জামিন পেয়ে শুক্রবার (৯ অক্টোবর) রাতে ওই ৫ শীর্ষ ইয়াবা ব্যাবসায়ী এলাকায় ফিরে এসেছেন।

জামিনে মুক্ত হওয়া ইয়াবা ব্যবসায়ীরা হলো- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার মৃত হাজী আবুল কাশেম’র পুত্র নুরুল হুদা মেম্বার (৩৮) ও তার ভাই নুরুল কবির, টেকনাফের সাবরাং মুন্ডার ডেইলের মো. হোসাইনের পুত্র মঞ্জুর আলী (৩৫), হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার মৃত রশিদ আহম্মদের পত্র মাহবুব আলম (৩৬) এবং নাইট্যং পাড়ার মৃত আবদুল খালেক’র পুত্র মো. ইউনুছ (৪৮)। বিষয়টি এখনো বিভিন্ন দপ্তর থেকে গোপন রাখা হয়েছে। তবে কক্সবাজার জেলা কারাগারের একটি সূত্রে বিষয়টি নিশ্চিত করেন।

২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি কক্সবাজারের টেকনাফে ১০২ ইয়াবা কারবারি পুলিশের কাছে আত্মসমর্পণ করেছিলো। এ সময় তারা সাড়ে ৩ লাখ ইয়াবা, ৩০টি অস্ত্র ও ৭০ রাউন্ড গুলি জমা দেন তারা। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারী আত্মসমর্পণকারী ১০২ জন ইয়াবা কারবারির মধ্যে ১০১ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। একজনের কারাগেরে বন্দি অবস্থায় মৃত্যু হওয়ায় তাকে অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয়।

পাঠকের মতামত: