ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

ভারতীয়দের সাহায্যে নয়, বিএনপি ক্ষমতায় আসবে জনসমর্থন নিয়ে: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক ::
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপি কখনোই ভারতীয়দের সাহায্য নিয়ে ক্ষমতায় আসতে পারবে না। বিএনপি তার জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় আসবে। আর এজন্য সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবশ্যই কথা বলতে হবে।

জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় স্মরণ মঞ্চ’ আয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ স্মরণে নাগরিক শোকসভায় আজ শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ বলেন, তরুণদের মার খেয়েছে, তারা রাস্তায় দাঁড়াবে। তাদের দিয়ে বিএনপির কাউন্সিল করান। তাদের স্থায়ী কমিটিতে নিতে হবে। এখন খালেদা জিয়ার অবশ্যই কথা বলতে হবে। আজকে হাইকোর্ট ঘেরাও দিতে হবে। অন্যদের জামিন হয়, ফাঁসির আসামিরও জামিন হয়, খালেদা জিয়ার জামিন হয় না। দেশবাসী চায় আমরা রাস্তায় দাঁড়াই। আমাদের দেখলে দেশের মানুষ প্রথম দিন, দ্বিতীয় দিন না আসলেও তৃতীয় দিন ঠিকই আমাদের পাশে এসে দাঁড়াবে। তারা আসবে।

ভারতের সাবেক রাষ্ট্রপতি সদ্য প্রয়াত প্রণব মুখার্জীর মৃত্যুতে বাংলাদেশের শোক পালনের দিবসের ইঙ্গিত করে সরকারের উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ভারতে কখনো রাষ্ট্রীয়ভাবে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের জন্মদিন কিংবা মৃত্যুবার্ষিকী পালিত হয়নি। আর কতটা পা চাটবেন? আমি বারে বারে বলেছি দেশের বিভিন্ন সমস্যা ভারতের সৃষ্টি। কোন না কোন সময় তো পরিবর্তন হবে, তখন আপনাদের ভুল শাসনের দুঃশাসনের বিচার হলে আপনাদের কত বছরের সাজা হবে।

প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সমন্বয়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক শওকত মাহমুদ, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল খায়রুল কবির খোকন, নাজিম উদ্দীন আলম প্রমুখ।

পাঠকের মতামত: