ঢাকা,রোববার, ৬ অক্টোবর ২০২৪

চকরিয়ায় ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে জনগনের বক্তব্য শুনলেন ইউএনও -এসিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন এবং পৌরসভা এলাকা থেকে আগত সেবাপ্রার্থী জনগনের বক্তব্য শুনেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারি কমিশনার ভুমি (এসিল্যান্ড)। মঙ্গলবার ২৫ আগস্ট সরাসরি জনগনের মতামত, অভিযোগ ও পরামর্শ জানতে চকরিয়া উপজেলা ভূমি অফিস এই গণশুনানির আয়োজন করেন।

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন বলেন, ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে উপজেলার ১৮টি ইউনিয়ন এবং পৌরসভা এলাকা থেকে আগত সেবাপ্রার্থী জনগনের বক্তব্য শুনেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ। এসময় তিনি সেবা প্রার্থীগণের বক্তব্য শোনেন এবং দ্রুতসময়ে ভুমি সংক্রান্ত সেবা নিশ্চিতে সেই বিষয়ক বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, মুলত ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে সরাসরি জনগনের মতামত, অভিযোগ ও পরামর্শ জানতে চকরিয়া উপজেলা ভূমি অফিস এই গণশুনানির আয়োজন করা হয়। শুনানীতে অংশ নিয়ে সেবাপ্রার্থীরা তাদের মতামত তুলে ধরেছেন।

উপজেলা ভুমি অফিস সুত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ভুমি মালিকদের মাঝে সহজিকরণ সেবা নিশ্চিত করার লক্ষ্যে করর্ণীয় নির্ধারণে মতামত জানতে ভূমি অভিস এ গণশুনানির উদ্যোগ নিয়েছেন।

ভূমি মন্ত্রাণালয় তথা সরকারের গৃহীত সিদ্ধান্তের আলোকে মাঠ পর্যায়ে যাতে ভূমি সেবা সহজিকরণ করা যায় সেইজন্য জনগনের মতামত, অভিযোগ, পরামর্শ জানতে গ্রহন করা হয়। এরই আলোকে ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে পরবর্তী প্রদক্ষেপ নেয়া হবে।

পাঠকের মতামত: