ঢাকা,রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক দিবস পালিত

এম হাবিবুর রহমান রনি, নাইক্ষ্যংছড়ি ::  মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যেগে নানা কর্মসুচী পালিত হয়েছে।

১৫ আগষ্ট সকাল ৮ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা চত্বরে একে একে পুষ্পমাল্য নিয়ে মিলিত হয় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান।

উপজেলা প্রশাসনসহ সব সংগঠনের নেতৃবৃন্দ নিয়ে উপজেলা অাওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো: শফিউল্লাহ নেতৃত্বে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলা হলরুমে থেকে শুরু হয়ে প্রধান সড়ক পদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। সকাল ৯টায় উপজেলা হলরুমে শোক ও অালোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া অাফরিন কচি সভাপতিত্বে শোকসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা অাওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যন অধ্যাপক মো: শফিউল্লাহ । এতে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অাশারাফুল হক নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ অালমগীর হোসেন, উপজেলা ভাইস চেযারম্যান মংলাওয়ে মার্মা,উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতণ চাকমা উপজেলা অাওয়ামী লীগের সহসভাপতি মো:অাবু তাহের কোম্পানি, সাধারণ সম্পাদক মো: ইমরান, সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, অাওয়ামী লীগে নেতা ডা: সিরাজুল হক, সদর ইউপি চেয়ারম্যন নুরুল অাবছার ইমন, সেচ্ছাসেবক লীগের সভাপতি অাব্দুল সক্তার, যুবলীগের সহসভাপতি মো: হোসেন উপজেলা ছাত্রলীগের সভাপতি বদুরুল্লাহ বিন্দু সাধারণ সম্পাদক রেজাউল করিম,কলেজ ছাত্র লীগের সাবেক সভাপতি ইরফান মাহাবুব রায়হান সাধারণ সম্পাদক মুমিনুল অালম মুমু প্রমুখ।

শোক সভায় উপজেলা চেয়ারম্যন অধ্যাপক শফিউল্লাহ বলেন, বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি মানচিত্র, যার জন্ম না হলে আমরা এমন একটি দেশ পেতাম না। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে উন্নতির শিখরে পৌছাঁতে হবে।

এদিকে বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের নেতৃত্ব অংগ ও সহযোগী সংগঠন।
যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

পাঠকের মতামত: