ঢাকা,রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

চকরিয়ায় শোক দিবসে ১৫ হাজার মাস্ক বিতরণ ২০৬টি শিক্ষাঙ্গনে ১৫০০ চারা লাগাবে প্রশাসন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলা এবং চকরিয়া পৌরসভার বিভিন্ন জনপদে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, পেশাজীবি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ শ্রেণী-পেশার সর্বসাধারণসহ ১৫হাজার মানুষের মাঝে উন্নতমানের মাস্ক বিতরণ করেছেন উপজেলা প্রশাসন। একইসঙ্গে উপজেলা এবং পৌরসভা এলাকার ২০৬টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ১৮টি ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসুচির আওতায় ১৫০০ গাছ রোপন করবে চকরিয়া উপজেলা প্রশাসন। গতকাল চকরিয়া উপজেলা প্রশাসনের সরকারি প্রচারমাধ্যমে ফেসবুক ফেইজে বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।

কর্মসুচির অংশহিসেবে শুক্রবার ১৪ আগস্ট চকরিয়া উপজেলার বিভিন্ন জনপদে সর্বসাধারণের মাঝে আনুষ্ঠানিকভাবে মাস্ক বিতরণ উদ্বোধন করা হয়েছে। ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ এর সভাপতিত্বে এদিন চকরিয়া থানা রাস্তার মাথাস্থ সিস্টেম কমপ্লেক্স মিলনায়তনে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চকরিয়া উপজেলার বিভিন্ন জনপদে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, পেশাজীবি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ শ্রেণী-পেশার সর্বসাধারণসহ ১৫হাজার মানুষের মাঝে উন্নতমানের মাস্ক বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। কর্মসুচির অংশহিসেবে শুক্রবার সর্বসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, মাক্স বিতরণের পাশাপাশি শোক দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন কর্তৃক পুরো চকরিয়া উপজেলায় ১৪৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫৬ টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা, ৬ টি কলেজ, উপজেলার ১৮ টি ইউনিয়ন পরিষদ, চকরিয়া পৌরসভা এবং উপজেলা পরিষদ মিলনায়তনে ১৫০০ গাছের চারা রোপণের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। একইসময়ে চকরিয়া উপজেলাজুড়ে সর্বসাধারণের মাঝে ১৫হাজার পিস কালো ব্যাজ বিতরণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

চকরিয়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, করোনাকালীন সময়ে জাতীয় শোক দিবস পালনে স্বাস্থ্যবিধি মেনে চলতে সর্বসাধারণকে উদ্বুদ্ধ করার জন্য চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে এই ব্যতিক্রমী কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত: জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে জেলা প্রশাসন কক্সবাজার কর্তৃক পুরো আগস্ট মাস জুড়ে সমগ্র কক্সবাজার জেলায় ৫লক্ষ মাস্ক বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশহিসেবে চকরিয়ায়ও এ কর্মসূচি পালিত হবে।##

পাঠকের মতামত: