ঢাকা,সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নাফনদীর সীমান্ত বাঁধে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন

জসিম মাহমুদ, টেকনাফ ::  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পানিসম্পদ মন্ত্রণালয় ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে ১০লাখ গাছের চারা রোপণের কর্মসূচির উদ্বোধন করনে কক্সবাজার পানি উন্নয়ন বোর্ড। গতকাল বৃহস্পতিবার দুপুর ২ ঘটিকার সময় টেকনাফ উপজেলার শাহ পরীর দ্বীপ এলাকার নাফনদীর পাড়ে সদ্য র্নিমিত সীমান্ত বাঁধে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মোঃ রুহুল আমিন, কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী,টেকনাফ ২ বিজিবির মেজর সালাহ্ উদ্দিন, উপবিভাগীয় প্রকৌশলী তাজুল ইসলাম ,উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ এলাকার গনমান্য ব্যক্তিবর্গ।
কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব মোঃ রুহুল আমিন বলেন,জাতির পিতার জন্মশতার্ষিকীকে স্মরণীয় করে রাখতে ও নাফনদীর তীরে সদ্য র্নিমিত সীমান্ত বাঁধের প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার উদ্দেশ্যে এই বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।
বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় শাহ পরীর দ্বীপ দক্ষিণ পাড়া থেকে শুরু করে সীমান্ত বাঁধের আশপাশে ফলজ,বনজ,ঔষধি ও ঝাউগাছ এর চারা রোপণ করা হবে। প্রাথমিকভাবে চার কিলোমিটার সীমান্ত বাঁধে ৩ হাজার গাছের চারা রোপণ করা হবে। বাংলাদেশ স্কাউটের শিশুরা এই বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

পাঠকের মতামত: