ঢাকা,বুধবার, ২ ডিসেম্বর ২০২০

চকরিয়ায় জাতির পিতার জন্মশতবার্ষিকীতে কেন্দ্রীয় আ.লীগের উপকমিটির বৃক্ষরোপন কর্মসূচি

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটি কর্তৃক কক্সবাজারের আট উপজেলায় বৃক্ষরোপন কর্মসূচী চলছে। এরই অংশ হিসেবে সোমবার ১০ আগস্ট সকালে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপনের মাধ্যমে চকরিয়া উপজেলায় কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী ক্ষরোপন কর্মসুচি উদ্বোধন করেন।

এরআগে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এতে বিশেষ অতিথি বক্তব্য দেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ ও দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক আ ক ম গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক।

অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক ছোটন কান্তি নাথ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চকরিয়ার শিক্ষার্থীদের সংগঠন ঢাবির চকোরীর সাধারণ সম্পাদক সাকিব বিন শোয়াইব, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চকরিয়া পৌরসভার সাধারণ সম্পাদক সুনীপ দাশ সৌরভসহ অসংখ্য শিক্ষার্থীবৃন্দ।

ঢাবির চকোরীর সাধারণ সম্পাদক সাকিব বিন শোয়াইব জানান, মুজিববর্ষ উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য সুজন শর্মার উদ্যোগে কক্সবাজারের ৮ উপজেলায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হচ্ছে। ইতোমধ্যে কুতুবদিয়া, পেকুয়া, রামু ও চকরিয়া উপজেলা এই কর্মসূচীর আলোকে বৃক্ষরোপন করা হয়েছে। অন্য উপজেলাতেও পর্যায়ক্রমে চলবে কর্মসূচী।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘যেভাবে প্রকৃতির ওপর অবিচার করেছি, তার খেসারত দিচ্ছি আমরা। তাই প্রকৃতিকে পূর্বের জায়গায় ফেরাতে বৃক্ষরোপনের বিকল্প নেই।’##

পাঠকের মতামত: