ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামার দূর্গম এলাকায় ভয়াবহ ডায়রিয়া আক্রান্ত ৩০

imagesমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড দূর্গম পোপা হেডম্যান পাড়ায় বুধবার বিকেলে ধর্মীয় অনুষ্ঠানে খাবার খেয়ে একই পাড়ার ২৫-৩০ জন নারী-পুরুষ ডায়রিয়াই আক্রান্ত হয়েছে। ১৪ এপ্রিল বৃহস্পতিবার বেলা ৩টায় লামা হাসপাতাল থেকে ২জন ও ত্রিপুরা কল্যাণ সংসদ থেকে ৩জন সহ মোট ৫জনের একটি মেডিকেল টিম ট্রাক্টর যোগে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

ওয়ার্ড মেম্বার মাংক্রাত ম্রো জানান, ২নং লামা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড দূর্গম পোপা হেডম্যান পাড়ায় বুধবার বিকেলে নববর্ষ উদযাপন উপলক্ষ্যে এক ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের জন্য লামা বাজার থেকে রান্না করা তেলাপিয়া মাছ নিয়ে যাওয়া হয়। যারা এই রান্না করা তেলাপিয়া যারা খেয়েছে তারা সকলে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে।

এদিকে যোগাযোগ ব্যবস্থা না থাকায় আক্রান্তদের লামা হাসপাতালে আনা সম্ভব হয়নি। আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ঔষুদ পত্র নিয়ে লামা হাসপাতালের সহকারী মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ কাউছারের নেতৃত্বে ৫ সদস্যের ১টি মেডিকেল টিম ইতিমধ্যে রওনা দিয়েছে।

লামা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিকুর রহমান মজুমদার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি জানতে পেরে আমরা তাৎক্ষনিক মেডিকেল টিম পাঠিয়েছি। মূলত খাবারের বিষক্রিয়ার কারণে এই ডায়রিয়া হয়েছে। অত্যান্ত দূর্গম এলাকা হওয়ায় মেডিকেল টিমের পৌছতে সময় লাগবে।

পাঠকের মতামত: