Home » কক্সবাজার » চকরিয়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত চিকিৎসকসহ ৪জনের করোনা পজেটিভ

চকরিয়ায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত চিকিৎসকসহ ৪জনের করোনা পজেটিভ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সর্বত্রে ফের করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে। ঘরের বাইরে চলাফেরায় সর্বসাধারণের মাঝে সম্প্রতি সময়ে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা দেখা দিয়েছে। এ অবস্থায় আবারও বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত রোগির হার। মাঝখানে ১০-১৫দিন তেমনভাবে করোনা রোগি পাওয়া না গেলে গত তিনদিন থেকে তা বেড়ে গেছে। সর্বশেষ গত ২৪ ঘন্টায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারসহ চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তরা হলেন- চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার, লক্ষ্যারচর ইউনিয়নের ৪৮ বছর বয়স্ক এক পুরুষ, ডুলাহাজারা ইউনিয়নের এক যুবতী ও চকরিয়া পৌরসভার বায়তুশ শরফ রোডের ৭০ বছর বয়স্ক এক বৃদ্ধ। তারা বর্তমানে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

চকরিয়া উপজেলা হাসপাতালেল পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা বলেন, গত ২৪ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসারসহ নতুন চারজন করোনা আক্রান্ত হয়েছে। এনিয়ে চকরিয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৩’শ ৬৬জন, সুস্থ হয়েছেন ৩’শ ৪৪জন। মৃত্যু বরণ করেছেন ৬জন।

তিনি বলেন, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন ৮জন রোগি। বাকিরা বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক বলেন, হাসপাতালের একজন মেডিকেল অফিসারসহ নতুন করে চারজন করোনায় আক্রান্ত হয়েছে। তারা বাড়িতে হোম-আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে। ওষুধ ছাড়াও প্রয়োজনীয় সার্পোট দেয়া হচ্ছে।

তিনি বলেন, স্বাস্থ্য বিধি যথাযথভাবে মেনে না চলার কারণে আবারও আক্রান্তের সংখ্যা বাড়ছে। অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। সংক্রমণ থেকে বাঁচতে স্বাভাবিক জীবন-যাত্রায় সবাইকে সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে হবে। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

চট্টগ্রামে বস্তিতে আগুন, শিশুসহ ২ জনের মৃত্যু

It's only fair to share...000 চট্রগ্রাম প্রতিনিধি :: চট্টগ্রাম মহানগরীর এ কে খান মোড় এলাকার ...