Home » চকরিয়া » চকরিয়ায় ভুমিকম্পে জনমনে ভীতি

চকরিয়ায় ভুমিকম্পে জনমনে ভীতি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

image_153017চকরিয়া অফিস:

চকরিয়া পৌরশহরের আশপাশ এলাকায় বুধবার সন্ধ্যা ৭টা ৫৭ মিনিটে ভুমিকম্প অনুভূত হয়েছে। ওইসময় জনমনে ভীতি সৃষ্টি হলে প্রাণের ভয়ে লোকজন বাড়ি, দোকানপাট ও মার্কেট থেকে দিকবেদিক হয়ে খোলা আকাশের নিচে বের হয়ে যান। ওইসময় শতশত মানুষ চিরিঙ্গা প্রধান সড়কে নেমে পড়ে। উপজেলা সদরের বিভিন্ন বিপনী বিতান ও আশপাশ এলাকার বাসা-বাড়িতে ভুমিকম্পের এ চিত্র অনুভত হয়। তবে কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এ ভুমিকম্পে কোন ধরণের ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম। তিনি বলেন, এব্যাপারে ক্ষয়ক্ষতি হয়ে থাকলে তা জানানোর জন্য উপজেলার প্রত্যেক ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

#############

 চকরিয়া বর্ণমালা একাডেমির বাংলা বর্ষ বিদায় ও সংর্বধনা

চকরিয়া অফিস:

চকরিয়া বর্ণমালা একাডেমির উদ্যোগে বাংলা বর্ষ ১৪২২ কে বিদায়, ১৪২৩কে বর্ষবরণ উপলক্ষে দুইদিন ব্যাপী সংর্বধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বুধবার বিকাল ৪টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বর্ণমালার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আমিনুর রশিদ দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. নুরুল হোসাইন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাহেদুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, শিশু বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠার পর থেকে বর্ণমালা একাডেমি ঐতিহ্যগত সংস্কৃতি লালনের মাধ্যমে অগ্রসরমান শিক্ষাক্ষেত্রের অভিভাবকদের মণিকোটায় আস্থা অর্জন করে নিতে সক্ষম হয়েছে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর চৌধুরী।

তিনি তার বক্তব্যে বলেন, বর্ণমালা একাডেমির উন্নয়নে পৌর প্রশাসনের তরফ থেকে সবধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। পরে নবনির্বাচিত পৌর মেয়র আলমগীর চৌধুরীকে সম্মাননা ক্রস্টে তুলে দেন বর্ণমালা একাডেমির প্রতিষ্ঠাতা আমিনুর রশিদ দুলাল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের ত্রাণ ও পুর্নবাসন সম্পাদক আলহাজ্ব নুরুল আবছার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম.আর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নেতা মিজবাউল হক চিরিঙ্গা বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক সেলিম সিকদার লিটন ও পৌর যুবলীগের সভাপতি মোহাম্মদ হাসানগীর হোছাইন। এসময় বিদ্যালয়ের শিক্ষিক সরওয়ার উদ্দিন ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্নি সংবাদ মাধ্যমের সাংবাদিক, বিদ্যালয়ের শিক্ষিক-শিক্ষিকা, অভিভাবকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিক আবদুল্লাহ আল ফারুক লোটাস। পরে অতিথি শিল্পী ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় বর্ষবরণ ও বর্ষ বিদায়ের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এদিকে আজ বৃহস্পতিবার বাংলা নবর্বষ ১৪২৩ এর বর্ষবরণ উপলক্ষে এক র্বণাঢ্য মঙ্গল শোভাযাত্রা সকাল ৮টায় বিদ্যালয় ক্যাম্পাস থেকে বের হবে বলে বর্ণমালা একাডেমির প্রতিষ্ঠাতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আরেকটি যুদ্ধে জয়ী হয়েছি

It's only fair to share...21400কক্সবাজার প্রতিনিধি :: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ...