ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আলীকদমে ব্যাংকের সাড়ে ২২ লাখ টাকা নিয়ে উধাও নৈশ প্রহরী

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানের আলীকদমে ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পসহ প্রধানমন্ত্রীর দশটি বিশেষ প্রকল্পের (পল্লী সঞ্চয় ব্যাংকের) সাড়ে ২২ লাখ টাকা নিয়ে উধাও হয়েছে নৈশ প্রহরী।
গতকাল রবিবার (২৬ জুলাই) দুপুরের পর বিষয়টি জানতে পারেন আলীকদম উপজেলা ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের সমন্বয়কারী ফেরদৌসী আক্তার ও একাউন্টস অফিসার শরিফুর রহমান।
প্রকল্প অফিস, ব্যাংক ও গ্রাহকেরা জানায়, আলীকদম উপজেলার ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পসহ প্রধানমন্ত্রীর দশটি বিশেষ প্রকল্পের (পল্লী সঞ্চয় ব্যাংকের) লেনদেন হয় সোনালী ব্যাংকের আলীকদম শাখায়। গ্রাহকদের ঋণ দিতে প্রকল্পের সাড়ে ২২ লাখ টাকা উত্তোলন করে আনতে প্রতিনিধি হিসাবে সোনালী ব্যাংকের শাখায় পাঠানো হয় নৈশ প্রহরী উছাই সুই প্রু মারমা (৩০) কে। ব্যাংক থেকে প্রকল্পের টাকা উত্তোলন করে টাকা নিয়ে উধাও হয়ে গেছে নৈশ প্রহরী। দীর্ঘক্ষণ পরও ফিরে না আসায় খোঁজাখুঁজির পর অর্থ নিয়ে পালিয়ে যাবার বিষয়টি নিশ্চিত হয় সংশ্লিষ্টরা। ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের সমন্বয়কারী ফেরদৌসী আক্তার এবং ব্যাংকের একাউন্টস অফিসার শরিফুর রহমান দু’জনের অবহেলায় এই ঘটনা ঘটেছে বলে দাবি গ্রাহকদের।
এ ঘটনায় আলীকদম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। নৈশ প্রহরীর বাড়ি লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের তুলাতলী মারমা পাড়ায়।
প্রকল্পের উপজেলা সমন্বয়কারী ফেরদৌসী আক্তার বলেন, “সাড়ে ২২ লাখ টাকা নিয়ে নৈশ প্রহরী উধাও হওয়ার ঘটনা সত্য। আমরা থানায় অভিযোগ করেছি। টাকা তোলার দায়িত্ব নৈশ প্রহরীকে দিলেও তার সঙ্গে মাঠকর্মী সাইদুল হাসানকে পাঠানো হয় কিন্তু মাঠকর্মী ব্যাংক থেকে বেরিয়ে ফিল্ডে যাবার সুযোগে পালিয়ে গেছে নৈশ প্রহরী।”
ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রকিব উদ্দিন জানান, টাকা নিয়ে নৈশ প্রহরী পালানোর ঘটনায় থানায় ডায়েরি হয়েছে। চুরি হওয়া টাকাসহ জড়িতদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ।

পাঠকের মতামত: