ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সোনার পাড়ায় ইয়াবা কারবারি পুত্রের  অত্যাচার ও নির্যাতনের শিকার  জন্মদাতা পিতা

ফারুক  আহমদ ,  উখিয়া  ::  উখিয়ার সোনার পাড়া গ্রামের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও মাদক  মাদক মামলার আসামি শাহজাহানের হাতে অত্যাচার  ও নির্যাতনে শিকার হয়ে অমানবিক  জীবন যাপন করছে খোদ জম্ম দাতা   পিতা বয়োবৃদ্ধ জাফর আলম।
শুধু তাই নই,  মাদকাসক্ত পুত্র  এক নারী  দিয়ে পিতা সহ ৫ জন কে সাজানো   মামলায় জড়িয়ে হয়রানি করার  গুরুতর  অভিযোগ  উঠেছে ।
জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তর সোনার পাড়া গ্রামের শাহাজান একজন চিহ্নিত ইয়াবা কারবারি। সাগর পথে মালয়েশিয়ায়   মানব পাচার থেকে ইয়াবা কারবারি জড়িত হন তিনি। তার বাড়িতে প্রতিদিন ইয়াবা ক্রয় বিক্রয় ও মাদকাসক্ত ব্যক্তির আনাগোনা এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়ে হয়ে পড়ে।
খোঁজ খবর নিয়ে জানা নিয়ে জানা যায়,  গেল বছর পুলিশ বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদসহ   পুলিশের হাতে আটক হন।  কয়েক মাস জেল খেটে বের হয়ে  শাহজাহান পুনরায় ইয়াবা কারবারে নেমে পড়ে।
বয়োবৃদ্ধ পিতা জাফর আলম অভিযোগ করে বলেন, অবৈধ মাদক ব্যবসা থেকে সরে দাঁড়ানোর জন্য পুত্র  অনুরোধ করলে তিনি অবাধ্য হয়ে উল্টো ক্ষেপে যায়।  এমনকি আমাকে বসতভিটা থেকেও তাড়িয়ে দেয়। অপর পুত্র  রাসেল ও নিকটবর্তী আত্মীয় মৃত সৈয়দ আলমের পুত্র শাহ আলম কে বিষয়টি জানালে তারা আমাকে সহযোগিতায় এগিয়ে আসেন।
এ ঘটনার  জের ধরে   গত ১৭ জুলাই  মাদক কারবারি  শাহজাহানের নেতৃত্বে একদল সন্ত্রাসী দা লাঠি ও দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে শাহ আলমের বাড়িতে এসে এলোপাথাড়ি হামলা চালায়। হামলায় আহত হন শাহ আলম ও তার স্ত্রী খালেদা বেগম এবং রাসেল। আহতদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
ছোট ভাই রাসেল   জানান, আমার ভাই শাহাজান একজন চিহ্নিত ইয়াবা কারবারি। তার বিরুদ্ধে উখিয়া  থানায় মাদকদ্রব্য আইনে মামলা রয়েছে।  কক্সবাজার সদর থানা পুলিশের হাতে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক হওয়া জনশ্রুতি রয়েছে। তিনি বলেন আমার বয়োবৃদ্ধ পিতা সহ আমরা অবৈধ ব্যবসা বাধা দিলে আমাদের উপর আমাদের উপর হামলা-মামলা সহ নানা ধরনের হুমকি দিয়ে যাচ্ছে দিয়ে যাচ্ছে। এমনকি জন্মদাতা পিতাকে  নির্যাতন করে বাড়ি থেকে থেকে একাধিকবার বের দেয়ারও নজির রয়েছে।
গুরুতর অভিযোগ উঠেছেে, ইয়াবা কারবারি  শাহজাহানের প্ররোচনা ও ইন্দনে  রিনা আক্তার নামক এক মহিলা বাদি হয়ে জম্মদাতা পিতা জাফর  আলম,   ভাই রাসেল  সহ  নিকটতম আত্মীয়  শাহ আলম, তার স্ত্রী খালেদা ও  পুত্র  সাইফুলকে বিবাদী করে কক্সবাজার আদালতে সাজান মামলা দায়ের করে।
এলাকাবাসীরা  জানান ইয়াবা ব্যবসার টাকা লেনদেনের কারণে সোনারপাড়া বাজারে বাজারে একাধিকবার শাহজাহানের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে মাদক ব্যবসা করে তিনি একাধিক সিএনজি গাড়ির মালিক। মূলত ইয়াবা ব্যবসায় বাধা ও প্রতিবাদ করায় জন্মদাতা পিতা জাফর আলম  ভাই রাসল সহ শাহ আলমের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ মাদকাসক্ত  সন্তানের বিরুদ্ধে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন অসহায় পিতা সহ গ্রামবাসীরা।

পাঠকের মতামত: