ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সরকারের ছিটকে পড়ার সময় এসেছে: রিজভী

602_205902নিজস্ব প্রতিবেদক :::

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান ভোটারবিহীন সরকার ও নির্বাচন কমিশন মিলে নির্বাচনকে আগামী প্রজম্মের কাছে প্রত্নতাত্ত্বিক নিদর্শণ বানানোর অভিলাষ নিয়ে কাজ করে যাচ্ছে। গণবিরোধী অবৈধ সরকার ধাবমান বাঘের পিঠে সওয়ার হয়ে ছুটাছুটি করছে। যেকোন মুহূর্তে ছিটকে পড়ার সময় চলে এসেছে।

 
বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করেন, তৃতীয় ও চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রাক্কালে সারা দেশে সরকারি দলের লোকজন তাণ্ডব শুরু করেছে। দেশের মানুষ ভোট-প্রহসনে ক্লান্ত ও আতঙ্কিত। নির্বাচনী সহিংসতায় মৃত্যুর মিছিল বেড়েই চলছে। সামনের দুই দফা ইউপি নির্বাচনের আগে সরকারি দলের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে সারা দেশে তাণ্ডব চালাচ্ছে। গ্রামে গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিএনপির কর্মী ও ভোটারদের ভোটকেন্দ্রে না যেতে আগের মতোই হুমকি-ধমকি দেওয়া হচ্ছে।

বিএনপির এ নেতা আরও বলেন, দুই ধাপের সহিংস নির্বাচন দেশে বিদেশে ঘৃনিত হলে নির্বাচন কমিশন সকল মিথ্যাচার করার পরেও এক পর্যায়ে প্রেসনোট দিয়ে বলেছিল নির্বাচনের পরবর্তী ধাপগুলো শান্তিপূর্ণ হবে। অথচ অবস্থা দৃষ্টে মনে হচ্ছে তৃতীয় ও চতুর্থ দফা নির্বাচনের প্রাক্কালে নির্বাচনী পরিবেশ যেন ছায়াসুনিবিড় গ্রামে অসংখ্য নেকড়ের আক্রমনের মতো। ভোট সন্ত্রাসের অতিমাত্রার কারণ আওয়ামী সশস্ত্র ক্যাডারদের নির্বাচনী এলাকায় অবাধ বিচরণের সুযোগ দেয়া। যাদের অপকর্মের সুযোগ করে দিয়েছে সরকার ও নির্বাচন কমিশন।

পাঠকের মতামত: