ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার কর্মহীন ৪৫০০ পরিবার পাচ্ছেন ২কোটি আড়াই লাখ টাকা, প্রথমদিনে ৫৮৫

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে করোনা দুর্দিনে জীবিকা হারানো চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৫০০টি পরিবারের মাঝে গতমাসে বিশ^খাদ্য কর্মসুচি ডাব্লিউএফপির অর্থায়নে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ উদ্বোধন করা হয়। এদিন পরিবার প্রতি ৩০ কেজি করে ভালমানের মোটা চাল ও ৫ কেজি হাই এনার্জি বিস্কুট দেওয়া হয়েছে। বিতরণ কর্মসুচির পরবর্তী ধাপে প্রতিটি পরিবারকে নগদ ৪৫০০ টাকা করে এবং শেষ বিতরণ সুচিতে আবারও ৩০ কেজি করে চাল দেয়ার কথা রয়েছে। সেই আলোকে চলতি জুলাই মাসে পৌরসভার ৪৫০০টি পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে নগদ টাকা বিতরণ শুরু হয়েছে।

রবিবার ১২ জুলাই চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের ৫৮৫ পরিবারের নারী-পুরুষের হাতে বিশ^খাদ্য কর্মসুচি ডাব্লিউএফপির নগদ সহায়তা হিসেবে প্রতি পরিবারকে ৪৫০০ টাকা করে দেওয়া হয়েছে। স্থানীয় পৌর কাউন্সিলর উপস্থিত থেকে ২নং ওয়ার্ডের উপকারভোগী সর্বসাধারণের মাঝে সহায়তার টাকা হাতে হাতে তুলে দিয়েছেন।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, ১২ জুলাই চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ড দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে করোনা সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া পৌরসভার ৪৫০০টি পরিবারের নারী-পুরুষের মাঝে বিশ^খাদ্য কর্মসুচি ডাব্লিউএফপির নগদ সহায়তা হিসেবে প্রতি পরিবারকে ৪৫০০ টাকা করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে তালিকাভুক্ত পরিবার গুলোর মাঝে নগদ টাকা বিতরণ করা হবে।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ জাফর আলমের সার্বিক সহযোগিতায় বিতরণ কর্মসুচিতে চকরিয়া পৌরসভার ৪৫০০টি পরিবার পাবেন ডাব্লিউএফপির নগদ সহায়তা হিসেবে ২ কোটি ২ লাখ ৫০ হাজার টাকা। একই কর্মসুচির আওতায় আগামী মাসে পৌরসভার ৪৫০০টি পরিবার পাবেন আবারও ৩০ কেজি করে চাল।

রবিবার চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডে ৫৮৫টি পরিবারের মাঝে বিশ^খাদ্য কর্মসুচি ডাব্লিউএফপির নগদ সহায়তা হিসেবে (প্রতি পরিবারকে) ৪৫০০ টাকা করে ২৬ লাখ ৩২৫০০ টাকা বিতরণ করা হয়েছে। বিতরণ কর্মসুচি উদ্বোধন করেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএআরপিভি’ চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, এসএআরপিভি’র ত্রাণ সমন্বয়ক ইয়াছমিন সুলতানা, পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, নারী কাউন্সিলর রাশেদা বেগম, এসএআরপিভি’র কর্মকর্তা মাহমুদ ইমরান, আকতার কামাল মিরাজ, অনুপ চন্দ্র, রুবি প্রমুখ।

এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত বলেন, কর্মসুচীর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় নিম্ন আয়ের চকরিয়া উপজেলার সাড়ে ১৬ হাজার পরিবারকে বিতরণের মাধ্যমে এ খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

এই কর্মসূচীর আওতায় এসেছে চকরিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৮ ইউনিয়নের ১৬ হাজার ৫শত পরিবার। কর্মসূচীতে তিনদফায় চকরিয়ার ১৬ হাজার ৫শত পরিবারের প্রতি পরিবার পাবেন ৬০ কেজি ভাল মানের মোটা চাল, ৫ কেজি হাই এনার্জি বিস্কুট ও নগদ ৪ হাজার ৫শত টাকা। #

পাঠকের মতামত: