ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি অনুমোদন

ছোটন সভাপতি, জিয়াবুল সাধারণ সম্পাদক

চকরিয়া প্রতিনিধি ::

কেন্দ্রীয় নির্দেশনার আলোকে কক্সবাজার জেলা কমিটি কর্তৃক অনুমোদনের মধ্য দিয়ে ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ কক্সবাজারের চকরিয়া উপজেলা শাখায় প্রথমবারের মতো কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। ৪ জুলাই শনিবার দৈনিক কালের কণ্ঠ ও আজাদীর চকরিয়া উপজেলা প্রতিনিধি ছোটন কান্তি নাথকে সভাপতি এবং দৈনিক সংবাদ ও সুপ্রভাত বাংলাদেশ চকরিয়া উপজেলা প্রতিনিধি এম জিয়াবুল হককে সাধারণ সম্পাদক করে আংশিক এই কমিটি অনুমোদন দেওয়া হয়।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি কক্সবাজার জেলা শাখার সভাপতি অধ্যাপক মঈনুল হাসান পলাশ ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আংশিক উক্ত কমিটি ঘোষণা করেন। কমিটির জেলা সহ-সভাপতি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) জেলা সভাপতি সম্পাদক মো. মিজান উর রশীদ মিজান এতে সমর্থন দেন।

দেশব্যাপী নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয়ে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার নির্দেশনার আলোকে চকরিয়া উপজেলায় এই দুই সাংবাদিককে দায়িত্ব অর্পণ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বরাবর পাঠানোর জন্য আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিএমএসএফ-এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সাংবাদিকদেরও সকলের সাথে আন্তরিক ও সহনশীল মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে এই কমিটি ঐক্যবদ্ধ থেকে প্রতিবাদ-প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করে তিনি দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকতে আহ্বান জানান।

পাঠকের মতামত: