Home » জাতীয় » ৫ জুলাই থেকে জমি ও ফ্ল্যাট নিবন্ধনের নতুন ফি

৫ জুলাই থেকে জমি ও ফ্ল্যাট নিবন্ধনের নতুন ফি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সিএন ডেস্ক ::  জমি ও ফ্ল্যাটের নিবন্ধন (রেজিস্ট্রেশন) ফি কমিয়েছে সরকার। দলিলের মূল্যের ২ শতাংশ হারে নিবন্ধন ফি কমিয়ে ১ শতাংশ করা হয়েছে। আগে এ ফি ছিল ২ শতাংশ। আগামী ৫ জুলাই থেকে নতুন নিবন্ধন ফি কার্যকর হবে বলে জানিয়েছে আইন মন্ত্রণালয়।

রেজিস্ট্রেশন ফি নির্ধারণ সংক্রান্ত ২০১৪ সালের ২ ডিসেম্বরের প্রজ্ঞাপন সংশোধন করে বৃহস্পতিবার (২ জুলাই) সংশোধন এনে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, দলিলের মূল্য ১০ হাজার টাকার বেশি না হলে মূল্যের ১ শতাংশ নিবন্ধন ফি দিতে হবে। তবে সর্বনিম্ন ফি ১০০ টাকার কম হতে পারবে না। দলিলের মূল্য ১০ হাজার টাকার বেশি হলে মূল্যের ১ শতাংশ হারে নিবন্ধন ফি দিতে হবে।

জমি ও ফ্ল্যাট নিবন্ধনের ক্ষেত্রে স্ট্যাম্প ডিউটি ৩ শতাংশ, মূল্য সংযোজন কর (ভ্যাট) ৩ শতাংশ ও স্থানীয় সরকার কর হিসেবে ২ শতাংশ অর্থ পরিশোধ করতে হতো। তবে গত বছরের ডিসেম্বর থেকে স্ট্যাম্প ডিউটি ৩ শতাংশ থেকে কমিয়ে ১ দশমিক ৫ শতাংশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

চকরিয়ায় গাড়ির চাপায় পোল্ট্রি ব্যবসায়ী নিহত

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় নোহা গাড়ির চাপায় মোটরসাইকেল ...