Home » চট্টগ্রাম » ব্যাংক থেকে টাকা তোলার সময় অনুসরণ করে বেদি, পরে পথে ছিনতাই

ব্যাংক থেকে টাকা তোলার সময় অনুসরণ করে বেদি, পরে পথে ছিনতাই

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

গ্রেফতার ছয় ছিনতাইকারী সহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাবৃন্দ। ছবি: সোহেল রানা

চকরিয়া নিউজ অনলাইন ::  একজন টার্গেট করা ব্যক্তিকে অনুসরণ করে। অনুসরণকারী এ ব্যক্তির সাংকেতিক নাম বেদি।
টার্গেট করা ব্যক্তি কোন ব্যাংক থেকে টাকা উত্তোলন করছেন, কত টাকা উত্তোলন করছেন এসব তথ্য সংগ্রহ করে বেদি।
টার্গেট করা ঐ ব্যক্তি যখন ব্যাংক থেকে টাকা নিয়ে বের হন তখন তাকে অনুসরণ করতে থাকে বেদি। পরে বেদি তার দলের অন্য সদস্যদের বিষয়টি জানিয়ে দেয়। তারা সিএনজিচালিত অটোরিকশা বা মোটরসাইকেল করে এসে টাকা ছিনিয়ে নেয়। বাংলানিউজ
একটি ছিনতাই ও ডাকাত চক্রের ছয় সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।
আজ শনিবার (২৭ জুন) দুপুরে এ বিষয়ে ব্রিফ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান।
গ্রেফতার ছয় আসামি হলো মো. কামাল হোসেন (৩০), মোক্তার হোসেন (২২), সাদ্দাম (২৬), শের আলী (৩২), মাসুদুর রহমান (৪০) ও মো. এরশাদ (৩৩)।
গত ১৬ জুন সংঘটিত একটি ডাকাতির ঘটনা তদন্ত করতে গিয়ে শুক্রবার (২৬ জুন) বিকেলে আসামিদের গ্রেফতার করা হয়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, শুক্রবার বিকেলে কর্ণফুলী থানাধীন মইজ্জারটেক এলাকা থেকে এক আসামিকে শনাক্ত করে গ্রেফতার করা হয়।
তার দেওয়া তথ্যে দামপাড়া এলাকায় অভিযান চালিয়ে আরও তিনজনকে গ্রেফতার করা হয়। পরে আনোয়ারা ও ফটিকছড়ি উপজেলায় অভিযান চালিয়ে অপর দুই আসামিকে গ্রেফতার করা হয়।
সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফের তত্বাবধানে কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমার নেতৃত্বে কোতোয়ালীর একটি টিম এ অভিযান পরিচালনা করে।
অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ জানান, আসামিরা মূলত ছদ্মবেশী ডাকাত। তারা বিভিন্ন এলাকায় ছদ্মবেশে ঘোরাঘুরি করে সুযোগ বুঝে ডাকাতি করে।
তিনি বলেন, “তাদের দলে একাধিক সদস্য রয়েছে। তাদের কেউ টার্গেট করা ব্যক্তিকে অনুসরণ করে তথ্য সংগ্রহ করে। অন্যরা টাকা ছিনিয়ে নেয়।”
তিনি জানান, গত ১৬ জুন দামপাড়া এলাকায় একটি ডাকাতির ঘটনা ঘটে। পরে ভুক্তভোগী থানায় অভিযোগ করেন। অভিযোগ তদন্ত করতে গিয়ে এ ডাকাত দলের বিষয়ে তথ্য পায় পুলিশ।
আসামিদের কাছ থেকে একটি অস্ত্র, দুই রাউন্ড কার্তুজ, ডাকাতি করা নগদ ৫০ হাজার টাকা ও দুইটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

চকরিয়া পৌর শহরকে যানজট ও মাদকমুক্ত করার ঘোষণা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক ::  কক্সবাজারের প্রবেশমুখ চকরিয়া পৌর শহরকে যানজট ও ...