ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ার ইউপি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে ১৮২ প্রার্থীর মনোনয়নপত্র বাছাই, একজনের বাতিল

upp_1মিজবাউল হক, চকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার ইউপি নির্বাচনে উপকুলীয় অঞ্চলের কোণাখালী, ঢেমুশিয়া ও পুর্ববড় ভেওলা ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতাকারী চেয়ারম্যান ও মেম্বার পদের ১৮২জন প্রার্থীর মনোনয়নপত্র যাছাই-বাছাই সোমবার সকালে উপজেলা পরিষদে অনুষ্টিত হয়েছে। এদিন তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬জন, সংরক্ষিত ওয়ার্ডে ৩৭জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ১২৯জন প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করেছেন সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তা। আগামী ৭ মে চতুর্থ দফায় অনুষ্টিত হবে উপকুলীয় অঞ্চলের ছয় ইউনিয়নের নির্বাচন। আগেরদিন রোববার অপর তিন ইউনিয়ন যথাক্রমে বদরখালী, পশ্চিম বড়ভেওলা ও বিএমচর ইউনিয়নের প্রার্থীদের বাছাই সম্পন্ন হয়েছে। তারমধ্যে বদরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলী চৌধুরীর মনোনয়নপত্র ব্যাংক ঋণ জটিলতার কারনে বাতিল ঘোষনা করেছেন রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান।

কোনাখালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোরশেদ আলম বলেন, কোনাখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএনপি মনোনিত ইমরুল হাসান হান্নান, স্বতন্ত্র প্রার্থী মোক্তার আহমদ, জাতীয় পার্টির (জেপি) ও সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক, স্বতন্ত্র প্রার্থী মোঃ ইলিয়াছ, আক্তার উদ্দিন, আজিজুল হক মধু এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৪৯ জন সকলেই প্রার্থীরা বাছাইকালে বৈধ বিবেচিত হয়েছে।

ঢেমুশিয়া ইউনিয়নের রির্টানং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ বলেন, ঢেমুশিয়া ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত ও বর্তমান চেয়ারম্যান রুস্তম আলী, বিএনপি মনোনিত নুরুল আলম জিকু, স্বতন্ত্র প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন, মোহাম্মদ কায়েস, ফরিদুল আলম এবং ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন প্রার্থী সকলের মনোনয়নপত্র বাছাইকালে বৈধ হয়েছে।

পূর্ববড় ভেওলা ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী বলেন, পূর্ববড় ভেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কক্সবাজার জেলা সৈনিকলীগের সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী, বিএনপি মনোনিত প্রার্থী মাতামুহুরী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আরিফ দুলাল, স্বতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা নাছির উদ্দিন রুবেল, সাইফুল ইসলাম এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন প্রার্থী সকলের মনোনয়নপত্র বৈধ হয়েছে। তবে সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ৪৮ জনের মধ্যে একজনের প্রার্থীতা বাছাইকালে বাতিল করা হয়েছে।

পাঠকের মতামত: