ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া সরকারি কলেজের নতুন অধ্যক্ষের দায়িত্ব নিলেন পদ্মলোচন বড়ুয়া, গিয়াস উদ্দিনের বিদায় সংবর্ধনা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া সরকারি কলেজে নতুন অধ্যক্ষ পদে দায়িত্বভার গ্রহন করেছেন কলেজের সর্ব জ্যেষ্ঠ শিক্ষক বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সাদা মনের মানুষ অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া। বৃহস্পতিবার ১৮ জুন ২০২০ তারিখে কলেজের বর্তমান অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন অবসরে যাওয়ায় সর্ব জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পদে নিযুক্ত হয়েছেন। এদিন কলেজ মিলনায়তনে কলেজ শিক্ষক পরিষদের আয়োজনে বিদায়ী অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিনের বিদায় সংবর্ধনা ও নতুন অধ্যক্ষ অধ্যাপক পদ্মলোচন বড়ুয়াকে বরণ অনুষ্ঠান উচ্ছ্বাসমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের শেষমুর্হুতে কলেজের সম্মাণিত শিক্ষকমন্ডলী, গর্ভনিং বডির সদস্য, শিক্ষার্থী এবং সচেতন অভিভাবক মন্ডলীর উপস্থিতিতে বিদায়ী অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিনের কাছ থেকে দায়িত্বভার গ্রহন করেছেন নতুন অধ্যক্ষ অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া।

জানা গেছে, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা জনপদের মধ্যে চকরিয়া সরকারি কলেজটি উপজেলার প্রাচীন এবং সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান। কলেজটি প্রতিষ্ঠার পর থেকে ইতোমধ্যে কয়েক হাজার শিক্ষার্থী দেশের সর্বোচ্চ বিভিন্ন সেক্টরে যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। চকরিয়া সরকারি কলেজকে ঘিরে উপজেলার প্রায় ৬ লাখ জনগনের আশা আকাঙ্খা দীর্ঘদিনের।

নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া দীর্ঘ ৩২ বছর ধরে চকরিয়া কলেজে শিক্ষকতা করে আসছেন। শিক্ষকতার অর্জন হিসেবে তিনি টানা ২ বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক ও জেলা পর্যায়ে এক বার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছেন। তাছাড়াও একাধিক বার উচ্চ মাধ্যমিক (ইন্টারমিডিয়েট) পরীক্ষার বাংলা ১ম পত্র বিষয়ের সফল প্রশ্নপ্রণেতা, একাধিকবার বাংলা সৃজনশীল কারিকুলামের মাস্টার ট্রেইনার ও প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কলেজের বর্তমান অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন অবসরে যাওয়ায় সর্ব জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পদে নিযুক্ত হয়েছেন।

চকরিয়া উপজেলার শিক্ষাসংশ্লিষ্ট সচেতন মহল মনে করছেন, চকরিয়া কলেজের সর্ব জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে কলেজের অধ্যক্ষ হিসেবে পবিত্র পদটির জন্য অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া অবশ্যই একজন যোগ্য শিক্ষক। আমরা আশা করি তাঁর সততা ও নিষ্ঠার কর্মদক্ষতার মাধ্যমে লেখাপড়ার ক্ষেত্রে এই কলেজ আরো এগিয়ে যাবে।

অনুভুতি জানিয়ে অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া বলেন, চকরিয়া সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্বগ্রহন করায় আমি সর্বপ্রথম চকরিয়া উপজেলার ধর্মবর্ণ নির্বিশেষে সর্বস্তরের জনগনকে শুভেচ্ছা জানাই। সবার সহযোগিতা নিয়ে আগামী দিনগুলোতে চকরিয়া সরকারি কলেজকে একটি মডেল শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। আশাকরি আমার নতুন দিনের সংগ্রামে কলেজের সম্মাণিত শিক্ষকমন্ডলী, গভনিং বডি, কর্মকর্তা-কর্মচারী এবং প্রিয় চকরিয়াবাসি আমার পাশে থাকবে। #

পাঠকের মতামত: