ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় ৩ জনের করোনা শনাক্তে ৫ ব্যাংকসহ ১০ বাড়ী লকডাউন করেছে

নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া ::
কুতুবদিয়ায় গত রবিবার ৪৩ জনের রিপোর্টের মধ্যে ৩ জন করোনা রোগী শনাক্তের পর ৫টি ব্যাংক ও ৫টি বাড়ী লকডাউন করেছে প্রশাসন।  আজ সোমবার (১৫ জুন) দুপুর পর্যন্ত ৫টি ব্যাংক, ৪টি বাসভবন ও তাদের সংস্পর্শে আসা ১টি দোকান লকডাউন করা হয়।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, সোনালী ব্যাংকের কর্মকর্তা জসীম উদ্দীন নমুনা দেন গত ৩০ মে এবং গ্রামীণ ব্যাংকের দুজন কর্মকর্তা আলী হোসেন ও আমির হোসেন নমুনা দেন ১লা জুন। দীর্ঘ দু’সপ্তাহের পর গত ১৪ জুন (রবিবার) উপজেলার ওই কর্মকর্তারাসহ ৪৩ জনের রিপোর্ট আসে। এদের মধ্যে ৪০ জনের রিপোর্ট নেগেটিভ এবং বাকী ৩ জনের রিপোর্ট পজিটিভ আসে।

পজিটিভ আসা করোনা রোগীরা হলেন- বড়ঘোপ সোনালী ব্যাংকের কর্মকর্তা জসীম উদ্দিন, বড়ঘোপ গ্রামীণ ব্যাংক শাখার আলী আহমদ ও একই ব্যাংকের ধূরুং বাজার শাখার আমির হোছাইন। ওই তিন ব্যাক্তিদের রিপোর্ট পজিটিভ হওয়ায় সোনালী ব্যাংক, গ্রামীণ ব্যাংক ও ধূরুং বাজারের বাংলাদেশ কৃষি ব্যাংক, গ্রামীণ ব্যাংক এবং ডাচবাংলা মোবাইল ব্যাংকিং সহ মোট ৫টি ব্যাংক লকডাউন করা হয়েছে।

একই সাথে ব্যাংকের কর্মকর্তাগণের ৪টি বাসভবন এবং তাদের সংস্পর্শে আসা ১টি দোকানসহ সর্বমোট ১০টি প্রতিষ্ঠান লকডাউন করা হয়। দীর্ঘ দু’সপ্তাহের পর রিপোর্ট পজিটিভ আসার কারনে অনেকেই আতংকের মধ্যে রয়েছেন বলে জানান দ্বীপের সচেতনমহল।

এদিকে কুতুবদিয়া করোনা প্রতিরোধ কমিটির আহবায়ক ডাঃ জায়নুল আবেদীন বর্তমানে ওই ৩ ব্যাংকার হোম কোয়ারেন্টিনে আছে বলে নিশ্চিত করেন।

পাঠকের মতামত: