ঢাকা,বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রাম নগরীর ১০ এলাকায় ‘রেড জোন’

চট্রগ্রাম প্রতিনিধি ::  চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১০টি এলাকা রেড জোনের মধ্যে পড়েছে। এলাকাগুলো হল- চট্টগ্রাম বন্দরে ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড, পতেঙ্গার ৩৯ নম্বর ওয়ার্ড, পাহাড়তলির ১০ নম্বর ওয়ার্ড, কোতোয়ালির ১৬ নম্বর ওয়ার্ড, ২০ থেকে ২২ নম্বর ওয়ার্ড, খুলশীর ১৪ নম্বর ওয়ার্ড এবং হালিশহর এলাকার ২৬ নম্বর ওয়ার্ড।

করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির শনিবারের সভায় ঢাকা ও অন্য তিন জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি চট্টগ্রাম নগরীর আলোচ্য এলাকাগুলোকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়। এসব এলাকায় ১৫ তারিখ থেকে লকডাউন ঘোষণা আসবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ফররহাদ হোসেন। এরপর মঙ্গলবার কিংবা বুধবার থেকে লকডাউন এলাকায় সাধারণ ছুটি শুরু হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। সভার একটি কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা গেছে। সভার সিদ্ধান্তে আরও বলা হয়েছে, সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক, সিভিল সার্জন এবং পুলিশ সুপার মিলে এসব জোনের মধ্যে সুনির্দিষ্টভাবে লাল এলাকা চিহ্নিত করবেন।

প্রসঙ্গতঃ ঢাকার দুই সিটি ও চট্টগ্রামের যেসব এলাকায় প্রতি এক লাখ জনসংখ্যায় ১৪ দিনে ৬০ জন আক্রান্ত হয়েছে সেসব এলাকাকে রেড জোন চিহ্নিত করা হয়েছে। ঢাকার বাইরে এই অনুপাত প্রতি লাখে ১০ জন।

পাঠকের মতামত: