ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লকডাউনে ফাঁকা বান্দরবান: শীর্ষ ব্যক্তিরা আক্রান্ত হওয়ায় আতঙ্কে মানুষ

বান্দরবান প্রতিনিধি :: লকডাউনের তৃতীয়দিনে রেড জোন বান্দরবানে ফাঁকা ছিল রাস্তা–ঘাট ও হাট–বাজারগুলো। বান্দরবান পৌরসভা, সদর এবং রুমা উপজেলায় সব ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। চলাচল করেনি কোনো গণপরিবহনও। তবে খোলা ছিলো ওষুধের দোকান। পণ্যবাহী যানবাহন চলাচল ছিল। প্রশাসন, সেনাবাাহিনী এবং আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ফাঁকা ছিলো রাস্তা–ঘাট এবং হাট–বাজারগুলো। এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর পর এবার বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলামও করোনা আক্রান্ত হয়েছেন। তবে করোনা ভাইরাসকে জয় করে কর্মস্থলে ফিরেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী।

শুক্রবার বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক, রোয়াংছড়ি ইউএনও, ভূমি কর্মকর্তা, এনডিসি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, কর্মচারী ও তাদের পরিবারসহ আরও ৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলার স্বাস্থ্য সহকারী মিটু বড়ুয়া। প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, বান্দরবান জেলায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮ জনে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬ জন। আক্রান্তের মধ্যে সদরে ৪৪ জন এবং রুমায় ৬ জন।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। পার্বত্য মন্ত্রী, জেলা প্রশাসক, স্বাস্থ্য কর্মকর্তা, ভূমি কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা আক্রান্ত হওয়া তাই প্রমাণ করেছে। পরিস্থিতি মোকাবেলার সামর্থ বান্দরবান স্বাস্থ্য বিভাগে নেই। সংক্রমণ রোধে প্রয়োজন স্বাস্থ্য বিধি মেনে চলা। নিজের সুরক্ষার দায়িত্ব আমাদের নিজেকেই নিতে হবে। তাহলেই এই মহামারী থেকে উত্তরণ সম্ভব।

পাঠকের মতামত: