ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় গ্যাস সিলিন্ডারভর্তি পিকআপ ছিনতাই

পিপপপপস্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়ায় গ্যাস সিলিন্ডার বোঝাই একটি পিকআপ ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। তবে দুইঘন্টা পর জনরোষের মুখে পড়ে গ্যাস সিলিন্ডারভর্তি পিকআপটি ফেরত দিতে বাধ্য হয়েছে ছিনতাইকারীরা। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের নেতা মো. আমিন নেতৃত্ব দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সকাল সাড়ে আটটার দিকে পৌরসভার চিরিঙ্গা হিন্দুপাড়া পাঁচরাস্তার মাথা নামক স্থান থেকে চালককে মারধর ও জিম্মি করে গ্যাস সিলিন্ডারভর্তি পিকআপটি ছিনিয়ে নিয়ে তার পুরাতন বিমানবন্দর সড়কে ওই আওয়ামী লীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যায়।
চকরিয়া পৌরশহরের ওয়াপদা সড়কের এইচ কে এন্টারপ্রাইজের মালিক কুমার দত্ত অভিযোগ করেছেন, তিনি চট্টগ্রাম শহরের চট্টগ্রাম বিভাগীয় বসুন্ধরা এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর মেসার্স নিউ রূপালী ট্রেডার্স থেকে বসুন্ধরা ও বিন হাবিব কোম্পানীর ১৭০টি গ্যাসসহ সিলিন্ডার ক্রয় করে চালানপত্রসহ পিকআপযোগে তার ব্যবসা প্রতিষ্ঠানে আনছিলেন চালক মোহাম্মদ জাহেদ ও হেলপার মামুন। গাড়িটি পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের চিরিঙ্গা হিন্দুপাড়ার পাঁচরাস্তার মাথায় পৌঁছলে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আমিন সাঙ্গোপাঙ্গ নিয়ে গতিরোধ করে। এরপর চালককে মারধর ও গাড়িটি ছিনিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যায়। এ খবর গ্যাসের মালিক কুমারসহ আশপাশের ব্যবসায়ী ও সাধারণ মানুষ জানতে পেরে গ্যাস সিলিন্ডারভর্তি গাড়িটি আনতে যায়। এ সময় জনরোষের মুখে পড়ে গ্যাস সিলিন্ডারসহ গাড়িটি ফেরত দিতে বাধ্য হয়।
এইচ কে এন্টারপ্রাইজের মালিক কুমার দত্ত আরো অভিযোগ করেন, মাসখানেক আগেও রাতের বেলায় একই ব্যক্তি আমার দোকানের জন্য চট্টগ্রাম শহর থেকে আনা গ্যাস সিলিন্ডারভর্তি দুটি গাড়ি আটকিয়ে পুলিশে খবর দেয়। পরবর্তীতে আনা গ্যাসের কাগজপত্র পর্যালোচনা করে গাড়ি দুটি ছেড়ে দেয়। ওইসময় তিনি আর্থিক ও মানসিকভাবে হয়রাণির শিকার হন। কুমার দত্ত বলেন, আমি সংখ্যালঘু ব্যবসায়ী হওয়ায় একের পর এক পুলিশ দিয়ে হয়রাণি ও আজকে ওই আওয়ামী লীগ নেতা নিজে সাঙ্গোপাঙ্গ নিয়ে আমার গ্যাস সিলিন্ডারভর্তি গাড়িটি ছিনিয়ে নেয়।
এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম বলেন, ‘গ্যাস সিলিন্ডারভর্তি পিকআপ ছিনতাই ও জনরোষের মুখে পড়ে ফেরত দিতে বাধ্য হওয়ার ঘটনাটি এখনো লিখিতভাবে পাইনি। লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

পাঠকের মতামত: