ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উপকুলীয় ৩ ইউনিয়নে ১৫৬ প্রার্থীর মনোনয়নপত্র বাছাই, চেয়ারম্যান ও মেম্বার পদে ৪জনের প্রার্থীতা সাময়িক স্থগিত

upp_1এম.জিয়াবুল হক, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলের ছয়টি ইউনিয়নে চর্তুথ ধাপে নির্বাচন অনুষ্টিত হচ্ছে আগামী ৭ মে। রোববার ছয়টির মধ্যে তিনটি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার পদের ১৫৬জন প্রার্থীর মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয়েছে। তারমধ্যে বদরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন ও বিএমচর ইউনিয়নে মেম্বার পদে তিনজনের প্রার্থীতা সাময়িক স্থগিত করেছে রির্টানিং কর্মকর্তারা। এদিন বদরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত ওয়ার্ডে মেম্বার পদে ৯জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ৩৮জন ও পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত ওয়ার্ডে মেম্বার পদে ৮জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ২৭জন এবং বিএমচর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত ওয়ার্ডে মেম্বার পদে ১৪জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ৪০জন প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হয়েছে।

বদরখালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান বলেন, বদরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান নূরে হোছাইন আরিফ, বিএনপি মনোনিত প্রার্থী আহছানুল কাদের চৌধুরী সাব্বির, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী চৌধুরী, সাবেক মেম্বার খাইরুল বশর, আবু নঈম মোহাম্মদ হেফাজ, আবুল কাশেম এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জনের মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। তারমধ্যে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী চৌধুরী ব্যাংক ঋণ সংক্রান্ত জটিলতার কারনে তার প্রার্থীতা সাময়িক স্থগিত করা হয়েছে। তিনি বলেন, ওই প্রার্থী নির্বাচন কমিশনের বিধিমালার আওতায় ঋণের কাগজপত্র (১১এপ্রিল) কার্যদিবসের মধ্যে উপস্থাপন করতে পারলে প্রার্থীতা ফিরে পাবেন। অন্যথায় পরবর্তী প্রদক্ষেপ নেওয়া হবে।

পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম বাবলা, বিএনপি মনোনিত প্রার্থী ও মাতামুহুরী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ হেফাজতুর রহমান টিপু, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাহাবউদ্দিন, এস এম সরোয়ার আলম, রবিউল এহেছান, ছলিম উল্লাহ, ওসমান গণি, নুরুল মোস্তাফা এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাছাইকালে বৈধ বিবেচিত হয়েছে।

বিএমচর ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, বিএমচর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বদিউল আলম, বিএনপি মনোনিত ও সাবেক চেয়ারম্যান আবু ইউসুফ, স্বতন্ত্র প্রার্থী কাজী মোঃ আবু তৈয়ব, জাহাঙ্গীর আলম, শহীদুল ইসলাম, ইসলামী আন্দোলনের মোঃ ওয়াজ উদ্দিন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। অপরদিকে সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ৪০জন প্রার্থীর মধ্যে তিনজনের প্রার্থীতা ব্যাংক ঋণ জটিলতার কারনে স্থগিত রাখা হয়েছে।

জানা গেছে, আজ সোমবার অনুষ্টিত হবে অপর তিনটি ইউনিয়ন যথাক্রমে কোণখালী, ঢেমুশিয়া ও পুর্ববড় ভেওলা ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই বাছাই কার্যক্রম।

পাঠকের মতামত: