ঢাকা,মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরকে হেলিকপ্টারে করে সিএমএইচে নেয়া হল, করোনায় আক্রান্ত

বান্দরবান প্রতিনিধি ::  করোনায় আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে আজ রবিবার (৭ জুন) বেলা সাড়ে এগারোটায় সেনাবাহিনীর হেলিকপ্টারে বান্দরবান থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এসময় তার সাথে তার বড় ছেলে রবীন বাহাদুর ছিলেন।

করোনারি হেলিপ্যাডে বান্দরবানে সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শাহিদুল এমরান ও অন্যান্য কর্মকর্তারা মন্ত্রী কে বিদায় জানান। গত ৩ জুন মন্ত্রী অসুস্থতা বোধ করলে নমুনা কক্সবাজার মেডিকেল কলেজের ল‍্যাবে পাঠানো হলে শনিবার (৬ জুন) তা পজিটিভ আসে। তবে তিনি সুস্থ রয়েছেন বলে সিভিল সার্জন ডাক্তার অংশৈ প্রু মারমা জানিয়েছেন। এত দিন মন্ত্রী বান্দরবান শহরের ফায়ার সার্ভিসস্থ তার নিজ বাসভবনে আইসোলেশনে ছিলেন।

এদিকে মন্ত্রীর করোনা শনাক্ত হওয়ার পর তার স্ত্রী ও অন্যান্য পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে কক্সবাজার ল্যাবে পাঠানো হয়েছে। শনিবার রাতে মন্ত্রীর করোনা শনাক্তের খবর ছড়িয়ে পড়লে তার বাসভবনে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভিড় জমায়। আজ সকাল থেকে সেখানে প্রচুর নেতাকর্মীর উপস্থিতি দেখা গেছে। মন্ত্রী চিকিৎসা নিতে ঢাকায় রওনা হওয়ার সময় হাত নেড়ে তার নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন। দেশে এই প্রথম কোন মন্ত্রীর করোনা শনাক্ত হল।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, পার্বত্য জেলা বান্দরবানে এপর্যন্ত ৪৬ জন রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পাঠকের মতামত: