ঢাকা,মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি

অনলাইন ডেস্ক :: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটেছে।

শুক্রবার গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্য আপডেটে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য আপডেটে বলা হয়েছে, গণস্বাস্থ্য কে‌ন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা শারীরিক অবনতি ঘটেছে। আপনা‌দের সক‌লের দোয়া চেয়েছেন ডা. চৌধুরী।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমা‌নে উনার নিজের স্থা‌পিত প্র‌তিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতা‌লে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজিটিভ আসে। পরদিন তার শরীরে প্লাজমা দেয়া হয়।

করোনা শনাক্তের পর ৩০মে রাতে তৃতীয়বারের মতো ডায়ালাইসিসের পাশাপাশি তাকে ব্রেথিং (শ্বাস-প্রশ্বাস) থেরাপি দেয়া হয়। এরপর থেকে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত ছিল। এর একদিন পরে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়। বর্তমানে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ফেসবুক পোস্টে, গণস্বাস্থ্য কে‌ন্দ্রের চি‌কিৎসক ও স্বাস্থ্যকর্মী‌দের প্র‌তি বিশেষ কৃতজ্ঞতা ছাড়াও ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীব এবং তা‌দের দলের প্র‌তি ভা‌লোবাসা ও শ্রদ্ধাও জানানো হয়েছে।

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরিন হক ও ছেলে বারিশও করোনাভাইরাসে আক্রান্ত। শিরিন হক ইতিমধ্যে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি হয়েছেন।

করোনা শনাক্তের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক খোঁজখবর নেন।

পাঠকের মতামত: