ঢাকা,বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

চকরিয়ায় এনজিওর কিস্তির টাকা চাইলে ইউএনওকে জানাতে অনুরোধ

সিএন ডেস্ক :: করোনা দুর্দিনে আবারও জীবিকা হারানো মানুষের পাশে দাঁড়িয়েছেন চকরিয়া উপজেলার নবাগত ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ। এবার তিনি সরকারি নির্দেশনা মোতাবেক জুন মাস পর্যন্ত ঋণগ্রহীতা সর্বসাধারণকে এনজিও’র কিস্তির কোন টাকা না দিতে অনুরোধ করেছেন। উল্লেখিত সময়ে কেউ এলাকায় গিয়ে জোরপুর্বক ঋণের টাকা চাইলে তাৎক্ষনিক সেই খবর তাকে (ইউএনও) জানাতে বলেছেন।

মঙ্গলবার (২জুন) চকরিয়া উপজেলা প্রশাসনের সরকারি প্রচারমাধ্যম ফেসবুক ফেইজে এ সংক্রান্ত একটি নির্দেশিকা চকরিয়া উপজেলার সর্বস্তরের নাগরিকের (বিশেষ করে ঋণগ্রহীতা) উদ্দেশ্যে তুলে তুলেছেন। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ স্বাক্ষরিত নির্দেশনাটি সবার অবগতির জন্য হুবুহু তুলে ধরা হলো: কিস্তি আদায় না করার নির্দেশনা প্রদান:

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলা এবং নিম্ন আয়ের মানুষের আয় ও কাজের পরিধি কমে যাওয়ায় চকরিয়া উপজেলার সব এনজিও/ব্যাংক সমবায় সমিতির ঋণের কিস্তির টাকা আদায় সাময়িকভাবে স্থগিত রাখতে অনুরোধ করা হয়েছে। আগামি জুন/২০২০ পর্যন্ত টাকা আদায়ের নির্দেশনা না মেনে টাকা আদায় করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জোরপূর্বক/চাপ প্রয়োগ করে কোন এনজিও কিস্তি আদায় করতে চাইলে তাকে আটক করে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে প্রশাসনকে অবহিত করুন। ঋণ গ্রহীতাগণ কোন এনজিও জুন পর্যন্ত জোর পূর্বক টাকা আদায়/দাবী করলে নিম্নস্বাক্ষরকারীকে জানানোর জন্য অনুরোধ করা হলো।

পাঠকের মতামত: