ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় মালুমঘাট হাসপাতালে করোনা টেস্টের ৩য় ল্যাব স্থাপিত হবে : ডিসি কামাল হোসেন

নিউজ ডেস্ক ::
চকরিয়া উপজেলার ডুলাহাজারা মালুমঘাট খৃষ্টান মেমোরিয়াল হাসপাতালে জেলার করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টের তৃতীয় পিসিআর (পলিমারি চেইন রি-এ্যাকশন) মেশিন স্থাপন করা হবে। করোনা সংক্রমণ প্রতিরোধে কক্সবাজার জেলার সমন্বয়কারী, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম ও কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে এই তৃতীয় পিসিআর ল্যাব মেশিনটি স্থাপন করা হবে। এখানে কোন সরকারি অর্থায়ন থাকবেনা।

কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন মঙ্গলবার ২জুন এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রশাসক বলেন, সরকারিভাবে কক্সবাজার জেলায় করোনা ভাইরাস এর স্যাম্পল টেস্টের আর কোন ল্যাব স্থাপনের আপাতত সুযোগ নেই। কিন্তু কক্সবাজারে করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত রোগীর আধিক্যের কারণে ব্যক্তিগত পর্যায় থেকে করোনার স্যাম্পল টেস্টের তৃতীয় পিসিআর মেশিনটি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

ইতিমধ্যে এ বিষয়ে ডুলাহাজারা মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। একটি পিসিআর মেশিন স্থাপনে এক কোটি দশ লক্ষ টাকার বেশী খরচ হয়। এ অর্থ সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে সংগ্রহ করা হচ্ছে। ডুলাহাজারা খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে তৃতীয় পিসিআর মেশিন স্থাপনের কাজ অনেকদূর এগিয়েছে। আগামী ২০ জুন থেকে ২৫ জুনের মধ্যে পিসিআর মেশিনটি চালু করা যাবে বলে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন আশাবাদ ব্যক্ত করে বলেন, তৃতীয় পিসিআর মেশিনটি চালু হলে কক্সবাজার জেলায় করোনার স্যাম্পল টেস্টের জট কমে যাবে।

পাঠকের মতামত: