ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

করোনা থেকে ফিরে কৈয়ারবিলের ২৭ পরিবারের পাশে উপজেলা চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। সেই কারণে চিকিৎসকের নির্দেশে ১৪ দিন সরকারি বাসভবনে হোম আইসোলেশনে ছিলেন তিনি। সেখানে থাকাবস্থায় গত ১৪ মে ভোররাতে ভুমিদুস্য সন্ত্রাসীদের আগুন তান্ডবে বাস্তভিটা হারান চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক ভাঙ্গারচর এলাকার প্রান্তিক জনগোষ্টির ২৭টি পরিবার। একই সঙ্গে আগুন পুড়ে নিহত হন এক নারী।

সেইসময় আগুন সন্ত্রাসের শিকার এসব পরিবারের পাশে থাকার ইচ্ছে থাকলেও করোনা সংক্রমনের কারণে আইসোলেশন থেকে বের হতে পারেনি উপজেলা চেয়ারম্যান সাঈদী। অবশ্য ঈদের দুইদিন আগে তিনি আইসোলেশন থেকে বের হলেও সেইসময় শাররীকভাবে পুরোপুরি সন্দিহান ছিলেন।

তাই ঈদের পরে সর্বশেষ রবিবার ৩১ মে কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক ভাঙ্গারচর এলাকায় পুড়ে যাওয়া সেই ২৭টি ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারকে দেখতে যান চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। ওইসময় তিনি ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারের নারী-পুরুষ সদস্যদের সঙ্গে কথা বলেন। তাদের পাশে থেকে নারকীয় তান্ডবের ঘটনায় অভিযুক্ত ভুমিদুস্য সন্ত্রাসীদের গ্রেফতার পুর্বক আইনী শাস্তি নিশ্চিতে সর্বাত্বক সহযোগিতার আশ^াস দেন উপজেলা চেয়ারম্যান। পরে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারের মাঝে ব্যক্তিগত তহবিলের অর্থায়নে খাদ্য সামগ্রী চাউল ও নগদ টাকা বিতরণ করেন তিনি।

খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণকালে উপস্থিত ছিলেন কৈয়াবিল ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম সিকদার, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, ছাত্রলীগ নেতা সাজ্জাদ, সামসুল আলমসহ আরও অনেকে।

এদিন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীর হাতে থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা পেয়েছেন আগুন সন্ত্রাসের শিকার খিলছাদক ডাঙ্গারচর এলাকার নুরুল হোসাইনের ছেলে কৃষক মোহাম্মদ ইসমাইল, মোক্তার আহামদের ছেলে নুরুল হোসাইন, মোজাহের আহামদের ছেলে আনোয়ার হোসাইন ও মোহাম্মদ ফোরকান, আহামদ হোসেনের ছেলে মোজাহের আহমদ, মোজাহের আহামদের ছেলে জাহাঙ্গীর আলম, মৃহ আহামদ হোসেনের ছেলে মোজাম্মেল হক ও মো. জাহেদ, আবুল হোসেনের ছেলে নাসির উদ্দিন, জসিম উদ্দিন ও জমির উদ্দিন, মকবুল আলীর পুত্র আবু তাহের, আবু তৈয়বের ছেলে শাহ আলম, সাহাব উদ্দিন,সালাহ উদ্দিন ও নেজাম উদ্দিন, আবু তাহেরের ছেলে আবু ছালেক ও বশির আহমদ, মৌলভী আব্দুল্লাহর ছেলে মো. মোস্তফা, আবুল হোসেনের ছেলে জয়নাল আবেদীন, এজাহার আহামদের ছেলে নবী হোসাইন, আবুল কাশেমের ছেলে আবু হানিফ ও আলী আকবরের পরিবার।

পাঠকের মতামত: