ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

‘সিম নিবন্ধনে অতিরিক্ত টাকা নেয়া হলে লাইসেন্স বাতিল’

tarana halimনিজস্ব প্রতিবেদক :::

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, “মোবাইল ফোনের সিম নিবন্ধনে অতিরিক্ত টাকা নেয়া হলে সংশ্লিষ্ট রিটেইলারের লাইসেন্স বাতিল করা হবে।” এ অবস্থায় অভিযুক্ত রিটেইলারকে পুলিশে সোপর্দের নির্দেশ দিয়েছেন তিনি।
রোববার সকালে বায়োমেট্রিক সিম রি-ভেরিফিকেশন সচেতনতা বাড়াতে সচিবালয় থেকে প্রেস ক্লাব পর্যন্ত বাংলা লিংক রোড শো-তে অংশ নেন প্রতিমন্ত্রী।
এর পর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ৩০ এপ্রিলের মধ্যে সব সিম নিবন্ধনের অনুরোধ জানান তারানা হালিম।

তারানা হালিম বলেন, “কোনো অনিয়মের সঙ্গে সন্ধি নয়। আমাদের শক্তি আমাদের সততা।” আঙুলের ছাপ সংরক্ষণ করে অন্য কাজে ব্যবহার করা হবে- এমন অপপ্রচার থেকে দূরে থেকে শুভ পরিবর্তনে সবার সহযোগিতা কামনা করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরীসহ বাংলালিংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
গত বছরের ২১ অক্টোবর বায়োমেট্রিক পদ্ধতির পরীক্ষামূলক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। পরে ১৬ ডিসেম্বর এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের ঘোষণা অনুযায়ী, চলতি মাসের মধ্যে এ নিবন্ধন কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে।

পাঠকের মতামত: