ঢাকা,রোববার, ১৭ জানুয়ারী ২০২১

মৃত্যুর মিছিলকে আলিঙ্গন করতেই গণপরিবহন চালু করছে সরকার -রিজভী

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসের সংক্রমণ যেভাবে শুরু হয়েছে তাতে প্রতিটি জেলা-উপজেলায় এর পরীক্ষা নিশ্চিত করা সরকারের উচিত ছিল। কিন্তু সেটি না করে চালু করা হচ্ছে অফিস-আদালত, গণপরিবহন। যেন মৃত্যুর মিছিলকেই আলিঙ্গন করা। আজ শুক্রবার (২৯ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশে করোনা সংক্রমণ নিয়ে সরকার লুকোচুরি খেলছে। একদিকে এই সংক্রমণে মৃত্যু ও আক্রান্তের সঠিক পরিসংখ্যান তো দিচ্ছেই না। অন্যদিকে এই ভাইরাসকে বিনা বাধায় ঝাঁক বেধে আক্রমণের সুযোগ করে দিচ্ছে। যেহেতু রাতের নির্বাচনে গঠিত এই সরকার, তাই জনগণের ভাবনাকে তারা আমলে না নিয়ে নিজেদের সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগ সরকার নিজেদের টিকে থাকার স্বার্থে জনগণের জীবনবিনাশী সিদ্ধান্ত নিতে কুণ্ঠাবোধ করে না। তার জলজ্যান্ত প্রমাণ ছুটি প্রত্যাহার করে করোনাভাইরাসকে ব্যাপকভাবে ছড়িয়ে দেয়ার উদ্যোগের মধ্য দিয়ে।

বাংলাদেশে স্বাস্থ্যসেবা বলতে কিছুই নেই উল্লেখ করে এই বিএনপি নেতা বলেন, দেশ-বিদেশের বিশেজ্ঞদের মতামতকে অগ্রাহ্য করে সরকারের একগুঁয়েমিতে খুলে দেয়া হচ্ছে সবকিছু। চারিদিকে নিরন্ন মানুষের হাহাকার, বিপন্ন মানুষের আর্তনাদ ও চিকিৎসা বঞ্চিত মানুষ গুমরে কাঁদছে। এই হলো বর্তমানে দেশের অবস্থা। এই সরকারের আমলে দুর্নীতিতে সবকিছু খেয়ে ফেলেছে।

রিজভী বলেন, আমরা সরকারকে সতর্ক করে দিয়ে বলতে চাই, করোনা শুধুমাত্র র‌্যাব-পুলিশের মতো বিরোধী দল-মতকে দমন করতেই আসেনি বরং সরকার যেভাবে ঢিলেঢালাভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে চাইছে তাতে সবারই ভয়ের কারণ আছে। সোশ্যাল মিডিয়ায় সরকারের পক্ষে বিপক্ষে কে ‘লাইক কিংবা শেয়ার’ দিলো এগুলোর পেছনে সময় ব্যয় না করে কিভাবে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা করা যায় সেটি নিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিৎ ছিল। বাংলাদেশে যেভাবে এখন করোনা সংক্রমিত হচ্ছে তাতে এক ভয়ঙ্কর ভাইরাস সংক্রমণের হটষ্পটে পরিণত হতে পারে ‘ধারণ ক্ষমতার চেয়ে কমপক্ষে তিনগুন বেশি বন্দি থাকা কারাগারগুলো এবং রোহিঙ্গা ক্যাম্প’।

পাঠকের মতামত: