ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় করোনা পরিস্থিতি মোকাবেলায় মহাসড়কে হার্ডলাইনে পুলিশ

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া: করোনা পরিস্থিতি মোকাবেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় হার্ডলাইনে রয়েছে পুলিশ প্রশাসন। মহাসড়কে গতিবিধি লক্ষ্য রাখা হচ্ছে সব ধরনের যানবাহন। এ লক্ষ্যে চকরিয়া থানা পুলিশ উপজেলার ডুলাহাজারা ইউনিয়নস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে বিশেষ চৌকি স্থাপন করেন। কক্সবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। চকরিয়া উপজেলা করোনার হটস্পটে পরিনত হওয়ায় জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানা যায়।

বুধবার (২০ মে) দুপুরে চকরিয়া থানা পুলিশ ও মালুমঘাট হাইওয়ে পুলিশের যৌথভাবে অভিযানিক চৌকি মনিটরিং-এ উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মোঃ মতিউল ইসলাম, চকরিয়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান, ওসি তদন্ত এ.কে.এম শফিকুল আলম চৌধুরী, মালুমঘাট হাইওয়ে পুলিশের পুলিশ পরিদর্শক মোর্শেদুল আলম চৌধুরী।

এখন থেকে মহাসড়কে করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত সকল বৈধ যানবাহন চলাচলের গতিবিধি লক্ষ্য রাখবে থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের বিশেষ দল। এছাড়াও সরকার নির্ধারিতের বাইরে চলাচল করা যানবাহনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেবেন পুলিশের এ অভিযানকারী দল।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, মহাসড়কে নতুন সময়সূচি অনুযায়ী সকল প্রকার কাঁচা তরিতরকারির পরিবহন প্রতিদিন সন্ধ্যা ৭ টা থেকে পরদিন সকাল ৮ টা পর্যন্ত চলবে। পাশাপাশি দিবা-রাত্রি চলবে জরুরী খাদ্য পরিবহনে নিয়োজিত যানবাহন, রোগী বহনকারী অ্যাম্বুলেন্স, জরুরী ওষুধ সরবরাহে নিয়োজিত পরিবহন ও সংবাদপত্র-সাংবাদিক পরিবহনে নিয়োজিত যানবাহন সমুহ। আর অবশিষ্ট সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এ ব্যাপারে এএসপি সার্কেল (চকরিয়া) কাজী মোঃ মতিউল ইসলাম জানান, করোনার হটস্পট পরিণত হওয়া চকরিয়ার জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিৎ চেষ্টা চালাচ্ছে পুলিশ। কক্সবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন স্যারের নির্দেশে মহাসড়কে সবধরণের যানবাহন চলাচলে গতিবিধি লক্ষ্য রাখতে বলা হয়েছে। তাই পুলিশের বিশেষ তল্লাসি চৌকি স্থাপন করা হয়েছে। সেখানে থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ প্রতিদিন সকাল থেকে রাত সবধরণের যানবাহন চলাচলে গতিবিধি লক্ষ্য করবে। সরকারি নির্দেশনা বাইরে চলাচল করা সকল যানবাহনগুলো আটক করে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: