ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বেসরকারী সংস্থা ‘বুরো’ ত্রাণ দেয়ার নামে করোনা ছড়াচ্ছে ?

নিজস্ব প্রতিবেদক :

চকরিয়া উপজেলা প্রশাসনের পাশের মগবাজার কমিউনিটি সেন্টার মাঠে ‘বুরো’ নামের একটি বেসরকারী সংস্থা ত্রাণ দেওয়ার নামে শতশত মানুষ জড়ো করে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম ভঙ্গ করেছে।

রেবাবার ১৭ মে সকাল ৯টায় ঘটেছে এ ঘটনা। ত্রাণ নিতে আসা কেউ সরকারীভাবে বেঁধে দেওয়া নিয়মনীতি মানেননি। এতে করোনা ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে।

১৭ মে চকরিয়া উপজেলা প্রশাসনের পাশের মগবাজার কমিউনিটি সেন্টার মাঠে ‘বুরো’ নামের একটি বেসরকারী সংস্থা ত্রাণ দেওয়ার নামে শতশত মানুষ জড়ো করে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম ভঙ্গ করেছে ।  নিউজ ও ছবি : জহিরুল ইসলাম

বেসরকারী সংস্থা ‘বুরো’র চকরিয়ার ম্যানেজার জানান; তারা রোববার কয়েক শত নারী পুরুষকে ত্রাণ দেওয়ার জন্য সবাইকে চকরিয়া পৌরসভার মগবাজার কমিনিউটি সেন্টার মাঠে আসতে বলেন। সকাল থেকে শতশত নারীপূরুষ ত্রাণের জন্য ওই মাঠের এক পাশে অবস্থান নেয়।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত মাঠের কোথাও কোন ত্রাণের প্যাকেট দেখা যায়নি। শতশত মানুষ ত্রাণের আশায় এক জায়গায় জড়ো হয়ে দাঁড়িয়ে আছে। আগতরা কেউ সামাজিক দূরত্ব মানেন নি। উদ্যোক্তরাও তাদেরকে সামাজিক দূরত্ব বজার রাখার জন্য নির্দেশনা দেয়নি। এমকি উদ্যোক্তরাও কোন নিয়মনীতি মানেন নি। এতে গাদাগাদি করে অবস্থান নেয়ায় ওই জায়গা থেকে শতশত মানুষ করোনায় আক্রান্ত হতে পারে আশংকা করছেন এলাকাবাসি।

চকরিয়ায় এ পর্যন্ত ৬০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। আজকের এ ঘটনায় করোনার আরও বিস্তার হয়ে যেতে পারে বলে স্থানীয়রা আশঙ্কা করছেন। পার্শ¦বর্তী একজন মুদির দোকানদার বলেছেন, দূরদূরান্ত থেকে এভাবে মানুষ এনে জড়ো করে ত্রাণ বিতরণ করায় স্থানীয়রা ঝুঁকিতে পড়ে যাচ্ছে। এব্যাপারে তারা সংশ্লিষ্ট দায়ীত্বশীলদের দৃষ্টি আকর্ষণ করেন।

পাঠকের মতামত: