ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

মালুমঘাট খ্রিস্টান হাসপাতালে নতুন আইসোলেশন ইউনিট: হটস্পটে আনসার মোতায়েন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে প্রয়োজনীয় কর্মপরিকল্পনা নির্ধারণে শনিবার ১৬ মে রাতে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ এবং পুলিশ প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ এবং চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান।

অনুষ্ঠিত সভার সিদ্বান্তের আলোকে সাংসদ আলহাজ জাফর আলম বলেছেন, (১) এখন থেকে করোনা আক্রান্তদের জন্য ইমার্জেন্সি সেবা প্রদানের জন্য এ্যাম্বুলেন্স সুবিধা চালু করা হবে। (২) চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকার প্রতিটি করেনা হটস্পটে ৪০ জন আনসার সদস্য রিকুইজিশন করে মোতায়েন করা হবে। যাতে সর্বসাধারণ অপ্রয়োজনে বিক্ষিতভাবে বা অবাধে ঘোরাফেরা করতে না পারে। (৩) সংক্রমিত রোগীদের জন্য সেবার পরিধি বাড়াতে সহসা মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে বেসরকারী ভাবে ডেডিকেটেড আইসোলেশন ইউনিট স্থাপন করা হবে। (৪) আসন্ন ঈদুল ফিতর বা রোজার ঈদকে সামনে রেখে উপজেলার প্রতিটি জনপদে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসনের পক্ষথেকে কঠোর প্রদক্ষেপ গ্রহন করা হবে। (৫) চকরিয়া উপজেলা সরকারী হাসপাতালের জন্য পর্যাপ্ত ওষুধ মজুদ রাখা হবে। সেইজন্য স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট প্রশাসনে চাহিদাপত্র পাঠানো হবে। (৬) চকরিয়া উপজেলা হাসপাতালের নতুন ভবনে বর্তমান ডেডিকেটেড অর্থাৎ আইসোলেশন ইউনিটে থাকা রোগীদের খাবারের মানোন্নয়ন নিশ্চিত করা হবে। সেইজন্য সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনীয় প্রদক্ষেপ নেবে। #

পাঠকের মতামত: