ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় শহর থেকে গ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২৩টি মামলায় ৮৯৫০০ টাকা জরিমানা

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাসের সংক্রমন থেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে কক্সবাজারের চকরিয়া উপজেলার শহর থেকে গ্রামের প্রতিটি জনপদে চলছে ভ্রাম্যমান আদালতের বিরামহীন অভিযান। সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় অভিযোগে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ এর নেতৃত্বে শনিবার একদিনের অভিযানে ভ্রাম্যমান আদালত ২৩টি মামলায় বিভিন্ন দোকানীকে ৮৯ হাজার পাঁচশত টাকা জরিমানা করেছে।

এসময় আদালত উপজেলার বিভিন্ন এলাকা অভিযান পরিচালনা করে সামাজিক দুরত্ব বজায় রাখতে অপ্রয়োজনীয জমায়েত ও আড্ডা ছত্রভঙ্গ করেছেন। পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় উপজেলার ফাসিয়াখালি গাবতলি বাজার, খুটাখালী ইউনিয়নের খুটাখালী বাজার, চিরিংগা ইউনিয়নে চরণদ্বীপ এলাকা, চকরিয়া পৌরসভার তরছঘাটা, কাজিপাড়া, পূর্ববড়ভেওলা ইউনিয়নের বেতুয়াবাজার, শাহারবিল ইউনিয়নের শাহারবিল বাজার এলাকায় অভিযান চালিয়ে ২৩টি মামলায় সংশ্লিষ্ট দোকানীকে ৮৯ হাজার পাঁচশত টাকা জরিমানা করেছেন।

অপরদিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ এর নেতৃত্বে শুক্রবার (১৫মে) সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছেন আদালত। এদিন সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় কাকারা ইউনিয়নের শাহওমরাবাদ স্টেশন, দরগারাস্তার মাথা স্টেশন, প্রপার কাকারা, কাকারা মাঝেরফাড়ি, দক্ষিণ সুরাজপুর ও লক্ষ্যাচর ইউনিয়নে শিকলঘাট স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে ৭টি মামলায় ৪২,০০০ টাকা জরিমানা করা হয় এবং তিনটি কাপড়ের দোকান সিলগালা করেছেন আদালত।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনার মহামারিতে অসাধু ব্যবসায়ীরা সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা চালিয়ে নিচ্ছে। যার কারণে বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে অভিযান চালিয়ে অর্থ জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, নির্দেশনা অমান্য করে এভাবে দোকান খোলা রেখে ব্যবসা অব্যাহত থাকলে জনগনের সুরক্ষা বিঘ্নিত হবে। সেইজন্য আদালতের অভিযান চলমান রাখা হবে। #

পাঠকের মতামত: