ঢাকা,রোববার, ১৭ জানুয়ারী ২০২১

বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে সামাজিক দুরত্ব বজায় রেখ ৫ ওয়াক্ত ও তারাবির নামাজ আদায়

এম হাবিবুর রহমান রনি, নাইক্ষ্যংছড়ি ::  বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ। লক ডাউনের পর থেকে মসজিদে ৫ ওয়াক্ত নামাজে মাত্র ৫ জন মুসল্লি ঢুকিয়ে প্রধান ফটকে তালা বদ্ব করে রাখত। কোন ধরনের মুসল্লীর ঐ ৫জন ব্যতীত সিংগেল ও নামাজ পড়া সম্ভব হয়নি। কাদছে মুসল্লীরা তবে লাভ নেই।

সরকারী নির্দেশনা এই মসজিদ শত ভাগ পালন করেছন। অন্য মসজিদ কিছুটা ভিন্ন হলে ও বাইশারী বাজার কেন্দ্রীয় মসজিদ পরিচালনা কমিটিও ছিল আদেশ পালনে কঠোর। লক ডাউন চলাকালীন অনেকে কমিটির বিরুদ্বে প্রকাশ্যে অভিযোগ ও করেছেন।তার পর ও পরিচালনা কমিটি ছিল তাদের অবস্থানে অটল। এমন অভিযোগ ও উঠে এসেছে দীর্ঘ ৩৬ বছর পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করে ও নামাজ পড়তে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন।

বর্তমানে মসজিদের জন্য লকডাউন শিথিলের পর থেকে মুসল্লীরা সামাজিক দুরত্ব বজায় রখে নামাজ আদায় করছেন। মসজিদ পরিচালনা কমিটির সহ সভাপতি ডাঃ মোঃ নুরুল আমিন বলেন সরকারী নির্দেশ মোতাবেক মসজিদ লক ডাউন শিথিলের পর থেকে সামাজিক দুরত্ব মেনেই ওয়াক্ত নামাজ, জুমার নামাজ, তারাবিহ র নামাজ আদায় করা হচ্ছে। সচেতনতার জন্য মুসল্লীদের বারবার তাগিদ দেওয়া হচ্ছে।

মসজিদ কমিটির সভাপতি মোঃ জসিম উদ্দিন জানান গত ২৬ শে মার্চ থেকে মসজিদে আগত মুসল্লিদের জন্য জীবানু নাশক স্প্রের ব্যবস্থা, শাবান, সহ নানা পদক্ষেপ ও নামাজ শেষে মসজিদে জীবানু নাশক দিয়ে প্রতিবার ধৌত করা হয়। যাতে জীবানু নিয়ে মসজিদ প্রবেশ করতে না পারে ।

ঈমাম ও খতিব মাওলানা মুফতি রিদওয়ানুল হক বলেন , প্রথমে মুসল্লীদের নিয়ে একটু বিপাকে পড়তে হয়েছিল। তবে এখন লোকজন অনেকটা সচেতন হয়েছেন। তাই এখন সমস্যায় পড়তে হয়না। ছবি আছে ছবিতে সামাজিক দুরত্ব বজায় রেখে রাত্রি কালীন তারাবিহ র নামাজ আদায়ের দৃশ্যপট।

পাঠকের মতামত: