ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

চকরিয়া-পেকুয়ার সংবাদপত্র হকারদের নিজের তহবিল থেকে উপহার দিলেন -লায়ন কমরউদ্দিন আহমদ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে জীবিকা হারানো চকরিয়া-পেকুয়া উপজেলার কর্মরত সংবাদপত্র হকারদের পাশে মানবিক সহযোগিতা নিয়ে দাঁিড়য়েছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ লায়ন কমরউদ্দিন আহমদ। শুক্রবার ১৫ মে বিকালে তিনি চকরিয়া সড়ক বিভাগের ডাকবাংলোতে জীবিকা হারানো সংবাদপত্র হকারদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষথেকে উপহার সামগ্রী বিতরণ করেন। প্রতিজনকে সংবাদপত্র হকারকে তিনি চাল ডাল পিয়াজ, সেমাই চিনি তেল ও একটি করে মাক্স তুলে দেন।

বিতরণ কার্যক্রমের আগে চকরিয়া সংবাদপত্র হকার সমিতির সভাপতি মনির উদ্দিনের সভাপতিত্বে চকরিয়া সড়ক বিভাগের ডাকবাংলোতে করোনা পরিস্থিতি নিয়ে সংবাদপত্র হকারদের সঙ্গে মতবিনিময় করেন লায়ন কমরউদ্দিন আহমদ। ওইসময় তিনি করোনা সংক্রমণের কারণে জীবিকা হারানো সংবাদপত্র হকারদের পারিবারিক ও পেশাগত বিভিন্ন সমস্যার বিষয়ে অবগত হন।

বিতরণ অনুষ্ঠানে লায়ন কমরউদ্দিন আহমদ বলেছেন, আপনাদের বিপদের মুর্হুতে আমি পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কারণ সংবাদপত্র, সাংবাদিক ও সংবাদপত্রসেবী হকাররা হচ্ছেন সমাজ বদলের কারিগর। আপনারা পত্রিকা বিলি করেন বলেই সমাজের মানুষের মাঝে সচেতনতা তৈরী হয়। একটি অজানা ঘটনা আপনাদের মাধ্যমে জানতে পারেন আমজনতা। আপনারা সংবাদপত্রের বাহক হলেও সমাজের জন্য আপনাদের অবদান অনেক বেশি। সেই দায়বদ্ধতা থেকে ক্ষুদ্র প্রয়াসে আমি আপনাদের পাশে থাকার চেষ্ঠা করেছি।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মাহমারী থেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে কাজ করছেন। জীবিকা হারানো মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। সম্প্রতি সময়ে ৫০ লাখ টাকা হতদরিদ্র মানুষকে বিশেষ উপহার দিচ্ছেন। ঈদুল ফিতরের আগে প্রতিটি গরীব মানুষ ২৪শত টাকা করে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে যাবেন।

লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি যাতে অতীতের মতো জনগনের কল্যাণে কাজ করতে পারে। আল্লাহ পাক যাতে মাননীয় নেত্রীকে সুস্থ রাখে। তিনি সবাইকে সরকারি নির্দেশনা মেনে বাড়িতে থাকতে হবে। অপ্রয়োজনে বাইরে বের হওয়া বন্ধ করতে হবে।

তিনি বলেন, সরকারিভাবে হোক আর ব্যক্তিগত তহবিল থেকে হোক এই দুর্দিনে অসহায় মানুষের পাশে থাকতে হবে সবাইকে। সমাজের বিত্তবানরা একটু সহযোগিতার হাত প্রসারিত করলে এই বিপদে গরীব মানুষ গুলো বেঁেচ থাকার অনুপ্রেরণা পাবে। মনে রাখতে হবে, করোনার ভয়কে জয় করে যারা অসহায় মানুষের পাশে দাঁড়ায় তারা হলেন প্রকৃত মানবদরদী, মানবতার সেবক।

উপহার বিতরণ অনুষ্ঠানে কক্সবাজার জেলা পরিষদ সদস্য কমর উদ্দিন আহামদ ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুর, সাংবাদিক এম জিয়াবুল হক, চকরিয়া সংবাদপত্র হকার সমিতির সদস্য চকরিয়া-পেকুয়া উপজেলার কর্মরত অন্তত ২০ জন সংবাদপত্র হকার। #

পাঠকের মতামত: