ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

করোনা যুদ্ধে চকরিয়ার সাংবাদিকরা আজ মৃত্যুর মুখোমুখি, অথচ তাদের পাশে নেই কেউ -কমরউদ্দিন আহমদ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণের দুর্যোগ দুর্দিনে জনগনের অভাব-অনটনের খবর, করোনা সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের উদ্যোগ, জনগনের সুরক্ষা নিশ্চিতে সরকারের নানামুখী প্রদক্ষেপ গণমাধ্যমে তুলে ধরছেন সাংবাদিকরা। লেখনীর মাধ্যমে একটি জনপদের অনেক অজানা খবর মুর্হুতে নিজেদের গণমাধ্যমে প্রকাশ করে দেশ ও জাতির ক্রান্তিলগ্নে আলোর আলো ছড়িয়ে দিচ্ছেন প্রতিটি সংবাদকর্মী। এমনকি বর্তমান করোনা প্রেক্ষাপটে সকলধরণের ঝুঁিক মোকাবেলা করে দেশ ও জনগনের কল্যাণে কাজ করছেন সাংবাদিক সমাজ। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত মৃত্যুর মুখোমুখি হচ্ছেন তাঁরা। অথচ তাদের পাশে নেই কেউ। কথা বলেছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ। মঙ্গলবার ১২ মে চকরিয়া সড়ক বাংলোতে চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে চকরিয়া-পেকুয়া উপজেলার করোনা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

লায়ন কমরউদ্দিন আহমদ বলেছেন, সারাদেশের মতো চকরিয়া-পেকুয়ার সাংবাদিক ভাইয়ের আজ সবার কাছে অবহেলিত। প্রয়োজনে সবাই সাংবাদিকদের কাছ থেকে সহযোগিতা নিয়েছেন। কিন্তু সাংবাদিকরা যখন কোন পরিস্থিতির সম্মুখীন হন, তখনই সবার নিশ্চুপ হয়ে পড়ে। এ ধরণের সংস্কৃতি সবাইকে পরিহার করতে হবে। সুদিনে যেমন সাংবাদিকদের প্রয়োজন হয়, তেমনি দুর্দিনেও তাদের পাশে সবাইকে দাঁড়াতে হবে। খবরা-খবর নিতে হবে। সহযোগিতা করতে হবে।

মতবিনিময় সভায় চকরিয়া পেকুয়া উপজেলার করোনা পরিস্থিতি ও সাংবাদিকদের পেশাাগত বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য দেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী, সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক এমআর মাহমুদ, চকরিয়া নিউজ সম্পাদক জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মিজবাউল হক। সভায় চকরিয়া প্রেসক্লাবের সকল সদস্য ছাড়াও কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের সংক্রমণে জীবনযুদ্ধ থেমে গেছে চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বসাধারণের। বিশেষ করে দিনমুজুর হতদরিদ্র শ্রমজীবি ও পেশাজীবি বেশিরভাগ মানুষ অনেকটা ঘরবন্দি অবস্থায় রয়েছেন। কর্মহীন হয়ে পড়ার কারণে বেশিরভাগ পরিবারে চলছে অভাব-অনটন। বর্তমান প্রেক্ষাপটে কর্মহীন মানুষের মাঝে সরকারিভাবে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। জনগনের সুরক্ষা নিশ্চিতে মাঠ প্রশাসন নিরলশভাবে কাজ করে যাচ্ছে। অবশ্য জনগনকেও সজাগ সচেতন হতে হবে। এই পরিস্থিতিতে নিজের, পরিবার সদস্যদের এবং প্রতিবেশি সবার জীবন বাঁচাতে হলে সবাইকে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকতে হবে। মতবিনিময় শেষে লায়ন কমরউদ্দিন আহমদ ব্যক্তিগত তহবিলের অর্থায়নে সাংবাদিকদের মাঝে বিশেষ উপহার তুলে দেন।

পাঠকের মতামত: