ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় হাসপাতালের স্টাফসহ ৪ করোনা রোগী সনাক্ত : মোট আক্রান্ত-৩৪, সুস্থ-১০

এম.মনছুর আলম, চকরিয়া :  কক্সবাজারের চকরিয়ায় প্রকাশিত ল্যাব টেস্টে নতুন করে হাসপাতালের স্টাফসহ আরো ৪ করোনা রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা সংক্রমণ কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪ জনের মধ্যে দাড়িয়েছে। তৎমধ্যে করোনা ভাইরাস আক্রান্ত রোগী হাসপাতালের আইসোলেশন ও হোম আইসোলেশন থেকে বর্তমানে ১০জন রোগী সুস্থ হয়ে বাড়িতে রয়েছেন।
মঙ্গলবার (১২মে) সন্ধ্যায় করোনা আক্রান্ত পজিটিভ নতুন চার রোগীর বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ কাছে নতুন করোনা আক্রান্ত রোগীর বিষয়ে জানতে চাইলে বলেন, সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৪ জন লোকের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছিল। আজ মঙ্গলবার প্রকাশিত রিপোর্টের মধ্যে দুইজন হাসপাতালের স্টাফসহ নতুন চারজন ব্যক্তির করোনা ভাইরাস সংক্রমণ কোভিড-১৯ আক্রান্ত হিসেবে পজিটিভ রিপোর্ট হয়।
কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানাগেছে, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে করা মঙ্গলবার প্রকাশিত ১৭৬ জনের ল্যাব টেস্টে ১৪ জনের করোনা ভাইরাস সংক্রমণ রোগে পজিটিভ রিপোর্ট আসে। তৎমধ্যে
চকরিয়া উপজেলায় ৪ জন, টেকনাফ ১জন, পেকুয়া-৪ জন, সাতকানিয়া ১জন এবং লোহাগাড়া ৪ জনসহ ১৪ জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডা: মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।
চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাপ্ত তথ্যমতে, চকরিয়া উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ল্যাব পরীক্ষায় চার করোনা পজিটিভ সনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, চকরিয়া জমজম হাসপাতাল স্টাফ শওকত ওসমান, কাকারা ইউনিয়নের আবদুল্লাহ, ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকার সোহেল শর্মা এবং চকরিয়া সরকারি হাসপাতালের অফিস সহকারী মোস্তফা। এ পর্যন্ত চকরিয়া উপজেলায় মোট ৩৪ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী হিসেবে সনাক্ত হয়েছে। নতুন করে করোনা আক্রান্ত হওয়া রোগীদের চিহ্নিত করে তাদের বাড়ি লগডাউন করার ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করেছেন হাসপাতাল ও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, চকরিয়ায় নতুন করে আরো চারজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। আক্রান্তদের পরিচয় ও তাদের বাড়ি ইতিমধ্যে আমরা চিহ্নিত করেছি। খুব দ্রুত সময়ে তাদের বাড়ি লগডাউন করা হবে বলে তিনি জানান।
করোনায় আক্রান্ত বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, সামাজিক দুরত্ব না মেনে সরকারি নির্দেশনা অমান্য করে যত্রতত্র ঘোরাঘুরি ও গণজামায়েত করায় করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাবে দিন দিন আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে যাচ্ছে। নতুন করে আক্রান্ত চার রোগীর এলাকা ও তাদের প্রত্যেকের বাসা-বাড়ি চিহ্নিত করে দ্রুত লগডাউন করার পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও আক্রান্ত ব্যক্তিদের সাথে সংস্পর্শে থাকা ব্যক্তিদের খোঁজ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নেওয়ার ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।##

পাঠকের মতামত: