ঢাকা,শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

কুতুবদিয়ায় ৪ বাড়ি লকডাউন, ২৫০টি পরিবারকেতদ পুলিশের খাদ্য বিতরণ

বিশেষ প্রতিনিধি :: কক্সবাজার সদরে করোনা পজিটিভ পাওয়া কুতুবদিয়ার অধিবাসী এক করোনা সনাক্ত হওয়ায় ঐ রোগীর বাড়ি ও তার সংস্পর্শ থাকায় আশেপাশের অারও ৩টিসহ মোট ৪টি বাড়ি লকডাউন করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. দিদারুল ফেরদৌস।

কুতুবদিয়া উপজেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশে মঙ্গলবার (১২ মে) কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিল এলাকার আক্রান্ত রোগীর বাড়ি ও তার আশে পাশের অন্যান্য বাড়ি পরর্বতী নির্দেশ না দেয়া পর্যন্ত সম্পুর্ণ ভাবে লকডাউন ঘোষনা করা হয়েছে।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী জানায় , লকডাউন করা বাড়ির লোকজনদেরকে হোম-কোয়ারেন্টিনে রাখা হয়েছে । নিরাপত্তা মোতায়েন করা হয়েছে । ওই বাড়িতে করোনা রোগী শনাক্ত হওয়ার খবর ছড়িয়ে পড়লে জনসাধারণের মধ্যে মৃদু আতঙ্ক বিরাজ করছে । পাশের রাস্তাঘাটে জনশুন্য হয়ে পড়েছে। ধারণা করা হয় সদরে সনাক্ত হওয়া কুতুবদিয়ার ঐ রোগীটি বিগত দিনে নিজ বাড়িতে আসা যাওয়া করতে পারেন। প্রশাসনের ভয়ে হয়তো তথ্য লুকাচ্ছেন।

পাশাপাশি একই দিন বিকেলে কুতুবদিয়ার বড়ঘোপ এলাকার ২৫০টি কর্মহীন পরিবারের মাঝে থানা পুলিশ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এতে সার্বিক সহযোগিতায় ছিলেন হোটেল সমুদ্র বিলাস কতৃপক্ষ।

পাঠকের মতামত: