ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ফের ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

zzzzzzzছৈয়দুল আমিন চৌধুরী, টেকনাফ :::

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফে ২ বিজিবির ব্যাটলিয়নের জওয়ানরা পৃথক দুটি অভিযান পরচালনা করে ফের ৭০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করতে সক্ষম হয়েছে। উদ্ধার ইয়াবার বাজার মূল্য ২ কোটি ১০ লক্ষ টাকা বলে বিজিবি সুত্রে জানা গেছে।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ আবুজার আল জাহিদ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ৯ এপ্রিল বেলা ১১ টার দিকে ময়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে একদল জওয়ান নিয়ে জাদীমুড়া মন্দির বরাবর নাফ নদীতে ওৎ পেতে থাকি।

ইয়াবার চালান ভর্তি কাঠের নৌকাটি কাছাকাছি আসলে চ্যালেঞ্জ করলে পাচারকারীরা নদীতে লাফ দিয়ে সাঁতরিয়ে শুন্য রেখা অতিক্রম করে মায়ানমারের জল সীমানায় প্রবেশ করায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে উক্ত নৌকা থেকে ০৬ টি প্যাকেট উদ্ধার করে। প্যাকেটগুলো খুলে গননা করে ৫০ হাজার পিস ইয়াব পাওয়া যায়। যার বাজার মূল্য ১ কোটি ৫০ লক্ষ টাকা।

অপরদিকে পৃথক আরেকটি অভিযানে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকীর নেতৃত্বে একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ৯ এপ্রিল ভোর ৪টার দিকে টেকনাফস্থ হ্নীলা মুছনী বরাবর নাফ নদীর কিনারায় দুঃসাহসিক অভিযান পরিচালনা ৬০ লক্ষ টাকা মূল্যমানের ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। এসময় টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মালামাল ফেলে দৌড়ে কেওড়া বনের ভিতরে পালিয়ে যাওয়ার আটক করা সম্ভব হয়নি বলে জানান অভিযানে নেতৃত্বদানকারী ওই কর্মকর্মতা।

তিনি আরো জানান, পৃথক অভিযানে উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। উল্লেখ্য, গতকাল ৮ এপ্রিল বিজিবির জওয়ানরা পৃথক দুটি অভিযানে ২৪ হাজার ৪৮৮ পিস ইয়াবাসহ ৩ পাচারকারীকে আটক করেছিলেন।####

পাঠকের মতামত: