ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাড়িভিটে লিখে না দেয়ায় মাকে নির্যাতন করলো ছেলে, ১১দিন পর জিন্মিদশা থেকে উদ্ধার

চকরিয়ায় ছেলের হাতে নির্যাতনের শিকার বৃদ্ধা মা আছিয়া খাতুন।

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::

রবিবার ১০ মে ছিল বিশ^ মা দিবস। এদিনে পৃথিবীর মানুষ যখন মায়ের প্রতি অসম্ভব শ্রদ্ধা নিবেদন করেছেন, মাকে নিয়ে ভালোবাসার বহি:প্রকাশ করেছেন ঠিক সেই সময়ে কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের জমিদারপাড়া গ্রামে সন্তান নামধারি এক কুলাঙ্গার ছেলে মাকে নির্মমভাবে পিটিয়ে মা দিবসের প্রতিদান দিয়েছেন অন্যভাবে।

নির্যাতনের শিকার মায়ের নাম আছিয়া খাতুন (৮০)। তিনি চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের জমিদার পাড়া গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মরহুম লেদু মিয়ার স্ত্রী। আছিয়া খাতুন একজন অবসরপ্রাপ্ত পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মী। অভিযুক্ত ছেলের নাম আজিজুল হক আলম। তিনি চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক।

আছিয়া খাতুনের বড়ছেলে সাংবাদিক এমকে আলম চৌধুরী বলেন, চাকুরীর সুবাদে তিনি গ্রামের বাড়িতে থাকেন না। মাঝে-মধ্যে তিনি ছুটি পেলে গ্রামে আসেন। রবিবার সকালে জানতে পারেন ছোটভাই আজিজুল হক বাড়িতে থাকা বয়োবৃদ্ধা মা আছিয়া খাতুনকে নির্দয়ভাবে মারধর করেছে। তাৎক্ষনিক ঘটনাটি শুনে হারবাং পুলিশ ফাঁিড়র সহযোগিতায় ১১ দিনের জিন্মিদশায় থাকা বাড়ি থেকে আহত অবস্থায় মাকে চকরিয়া হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি বলেন, হাসপাতালে নেয়ার আগে বয়োবৃদ্ধা মা আছিয়া খাতুনকে চকরিয়া থানায় নিয়ে যাই। সেখানে ঘটনাটি ওসি সাহেবকে স্বচক্ষে দেখিয়েছি। তিনি মামলা নিবেন বলেছে, সেইজন্য একটি লিখিত এজাহারও দিয়েছেন আমার মা। পৈত্রিক বাড়িভিটাটি ছেলে আজিজুল হকের নামে লিখে না দেয়ায় দীর্ঘদিন ধরে নির্যাতন করে আসছে মা আছিয়া খাতুনকে।

চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান বলেন, বয়োবৃদ্ধা মাকে নির্যাতনের ঘটনায় থানায় জমা দেয়া অভিযোগটি তদন্তের জন্য হারবাং পুলিশ ফাঁিড়র আইসিকে দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত ছেলেকে গ্রেফতার ও পরবর্তী আইনী প্রদক্ষেপ নেওয়া হবে। #

পাঠকের মতামত: