ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ৩৩ হাজার ৫শ টাকার জালনোট উদ্ধার : আটক ১

atokস্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়ায় বাজার থেকে জাল টাকার নোট দিয়ে গরু কিনে পালিয়ে যাওয়ার সময় জাল নোট চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে হাইওয়ে পুলিশ। এ সময় গরু বিক্রেতা ও জাল নোট চক্রের সদস্যের কাছ থেকে উদ্ধার করা হয় ১ হাজার টাকা মূল্যমানের ৩৩টি এবং ৫০০ টাকা মূল্যমানের ৫টি জাল নোট। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার ডুলাহাজারা বাজারের দক্ষিণাংশে ব্যারিকেড দিয়ে জালনোট দিয়ে ক্রয়কৃত গরুসহ জালনোট চক্রের সদস্যকে গ্রেপ্তার করে। এ সময় গরু বহনকারী একটি ম্যাজিক গাড়িও জব্দ করা হয়। এর আগে বিকেলে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া গরুর বাজার থেকে জাল নোট দিয়ে গরু কিনে গাড়িতে করে পালাচ্ছিল জালনোট চক্রের ওই সদস্য।
গ্রেপ্তারকৃত গরু ক্রেতা ও জালনোট চক্রের সদস্যের নাম মোহাম্মদ ইউসুফ (৩২)। সে কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ডিকপাড়ার সুলতান আহমদের ছেলে।
গরু বিক্রেতা চকরিয়ার কোনাখালী ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের নতুন ঘোনা গ্রামের মৃত আবদুস ছালামের পুত্র নুরুল কবির জানান, তিনি পালিত গরুটি বিক্রির জন্য ইলিশিয়া বাজারে নিয়ে যান। বিকেল সাড়ে চারটার দিকে একজন ক্রেতা (ইউসুফ) তার গরুটি ৩৯ হাজার ৫০০ টাকায় দরদাম করে কিনে নেন। এর পর তার ছোটভাই গরু বিক্রির টাকা গুনে বুঝে নেন। টাকাগুলো যখন নুরুল কবিরকে দেওয়া হয় তখন পাশে থাকা ব্যক্তিরা টাকাগুলো জাল বলে শনাক্ত করেন। এরইমধ্যে গরু ক্রেতার ছদ্মবেশধারী জালনোট চক্রের সদস্য ইউসুফ গরুটি একটি ম্যাজিক গাড়িতে তুলে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়। এই অবস্থায় বিভিন্ন মাধ্যমে পুলিশের কাছে খবর পৌঁছলে ডুলাহাজারায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে মালুমঘাট হাইওয়ে পুলিশের একটি টিম গরু বহনকারী ম্যাজিক গাড়িটি আটকায়। এ সময় গ্রেপ্তার করা হয় জালনোট চক্রের সদস্য ইউসুফকে।
মালুমঘাট হাইওয়ে পুলিশের কর্মকর্তা সহকারী উপপরিদর্শক (এএসআই) জামাল হোসেন জানান, সন্ধ্যার দিকে মহাসড়কে ব্যারিকেড দিয়ে ম্যাজিক গাড়িটির গতিরোধ করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় জালনোট চক্রের সদস্য ইউসুফকে। পরে ইউসুফের পকেট এবং গরু কেনার সময় বিক্রেতাকে দেওয়া টাকাসহ সর্বমোট তার দেওয়া গরু বিক্রেতার কাছ থেকে সর্বমোট ৩৩ হাজার ৫শ টাকার জালনোট উদ্ধার করা হয়। জব্দ করা হয় ম্যাজিক গাড়ি এবং গরুটি।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম জানান, জালনোট দিয়ে গরু কেনা এবং জালনোটসহ ধৃত ইউসুফের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী হয়েছেন মালুমঘাট হাইওয়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) জামাল হোসেন।

পাঠকের মতামত: