ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়া, উখিয়ায় ঈদের আগে খুলছে না কোনো মার্কেট

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::  কক্সবাজার জেলার ৮ উপজেলার মধ্যে তিন উপজেলা চকরিয়া, পেকুয়া ও উখিয়ায় ঈদের আগে বিপনি বিতান খুলছেনা। তিন উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, মার্কেট মালিক ও ব্যবসায়ীর যৌথ বৈঠকে ঈদ পর্যন্ত ফার্মেসি ও ভোগ্যপণ্যের দোকান ছাড়া অন্যান্য সকল দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

৮ ও ৯ মে তিন উপজেলায় পৃথক যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন চকরিয়ার ইউএনও সৈয়দ শামসুল তাবরিজ, পেকুয়া থানার ওসি মো. কামরুল আজম ও উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী।

চকরিয়ার ইউএনও বলেন দোকান বন্ধ রাখার পাশাপাশি সিদ্ধান্ত হয় ব্যবসায়ীরা মালিক দুই মাসের ভাড়া দেবেনা, মার্কেটের প্রহরীদের বেতন ও দোকান কর্মচারীদের উপহার দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। দুই উপজেলার বিভিন্ন সংগঠন ও ব্যক্তির দাবির প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে, উখিয়ায় আজ শনিবার (৯ মে) দুপুর ২টায় কোর্ট বাজার দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে সভাপতি আবু ছিদ্দিক সওদাগরের সভাপতিত্বে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বর্তমান প্রেক্ষাপটে দোকান না খোলার মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে উখিয়া ইউএনও নিকারুজ্জামান চৌধুরী বলেন, দেশের স্বার্থে প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীরা স্বতঃপ্রণোদিত হয়ে যে সিদ্ধান্ত নিয়েছেন তা অত্যন্ত সময় উপযোগী।

পাঠকের মতামত: