ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

করোনা আক্রান্ত চকরিয়া উপজেলা চেয়ারম্যান  সাঈদী সবার দোয়া কামনা করেছেন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলা করোনার হটস্পটে পরিণত হয়েছে। ইতোমধ্যে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণ মানুষসহ ২৩ জন করোনা আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছেন। সর্বশেষ শনিবার (৯ মে) চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্যানুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী ছাড়াও ২৪ ঘন্টার ব্যবধানে উপজেলায় আরও তিনজন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনা আক্রান্ত বাকী তিনজনের মধ্যে ২জন নারী ও একজন পুরুষ। আক্রান্ত তিনজন হলেন চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের ফুলতলা এলাকার বাসিন্দা আজাদ, পৌরসভার ৪ নম্বর ওয়াডের আগে আক্রান্ত নুরুল আবছারের স্ত্রী মেরিনা জন্নাত ও পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাজিরপাড়ায় আগে আক্রান্ত ছাদেক হোসেনের মাতা ফাতেমা বেগম।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ। তিনি বলেন, গতকাল শনিবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে করোনা ভাইরাসের টেস্টের ফলাফলে তার করোরা পজেটিভ পাওয়া গেছে। এদিন কক্সবাজার মেডিকেলে জেলার আট উপজেলা থেকে ১৪৬ জনের নমুনা পরীক্ষার রির্পোট প্রকাশিত হয়। এতে মোট ৬ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। তদমধ্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যন ফজলুল করিম সাঈদী ছাড়াও চকরিয়া উপজেলায় আরো তিনজন, উখিয়া উপজেলা হাসপাতালের একজন কর্মচারী ও টেকনাফের একজন রয়েছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ৮ মে ৩০ থেকে ৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে উপজেলা চেয়ারম্যানও ছিল। ৯ মে কক্সবাজারের সদর হাসপাতালের ল্যাবে রিপোর্ট পাওয়ার পর দেখা গেছে চকরিয়ায় নতুন করে চারজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এরা সবাই বর্তমানে নিজ নিজ বাড়িতে রয়েছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আমির হামজা বলেন, শনিবার যে চারজন আক্রান্তের খবর পেয়েছি তা প্রশাসনকে জানিয়েছি। প্রশাসন লকডাউনের বিষয়ে প্রদক্ষেপ নেবে। এনিয়ে চকরিয়ায় ২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে অধিকাংশ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, করোনা রির্পোট পজিটিভ হলেও ইনশাল্লাহ আমি সুস্থ আছি। ক’দিন একটু জ¦র ছিল। তবে এখন নেই। বর্তমানে চিকিৎসকদের তত্তাবধানে আমি সরকারি বাসায় হোম আইসোলেশনে আছি।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী তাড়াতাড়ি সুস্থ হয়ে আগের মতো জনগনের পাশে থাকাতে চান, সেজন্য তিনি চকরিয়াবাসি সবার কাছে দোয়া কামনা করেছেন।

প্রসঙ্গত: করোনা সংক্রমণের শুরু থেকে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী রাতদিন উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার প্রতিটি জনপদে সাধারণ মানুষের দোরগোড়ায় ছুটে বেরিয়েছেন। সরকারি গাড়িতে করে নিজে অভুক্ত মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছেন। মানুষকে মহামারী থেকে সচেতন করতে মাঠ-ঘাটে নিরলস ভাবে কাজ করেছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। ##

পাঠকের মতামত: