ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

তরুনরাই পারবে মডেল ইউনিয়নে রূপান্তর করতে -টেকনাফ উপজেলা চেয়ারম্যান

===আমান উল্লাহ আমান, টেকনাফ॥ ৮ এপ্রিল ::

টেকনাফ সদর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারগণকে সংবর্ধনা প্রদান করেছে জাতীয় শ্রমিক লীগ টেকনাফ উপজেলা শাখা।

৮ এপ্রিল শুক্রবার বিকাল ৩ টায় সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে স্থানীয় মুরব্বী নুরুল আমিনের সভাপতিত্বে ও পৌর যুবলীগের সভাপতি মনজুরুল করিম সোহাগের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ। ২২ মার্চ অনুষ্ঠিত নির্বাচন সূষ্টুভাবে সম্পন্ন হওয়ায় তিনি উপজেলা প্রশাসন, বিজিবি-পুলিশসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে টেকনাফ সদর ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে উপজেলা পরিষদের সহযোগীতা অব্যাহত থাকবে। এছাড়া আইন শৃংখলা পরিস্থিতি স্থিতিশীল রাখার উদ্দেশ্যে তিনি সকলের সহযোগীতা চেয়েছেন। মাদক, মানব পাচার, সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজিসহ যে কোন অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ড রোধসহ জনগণ যাতে ন্যায় বিচার পায় সে ব্যাপারে নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আরো বলেন, একমাত্র তরুনরাই পারে অসম্ভবকে সম্ভব করতে। যেহেতু সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানসহ সকলেই তরুন। আমার দৃঢ় বিশ্বাস অত্র ইউনিয়নকে মডেল ইউনিয়নের রূপান্তর করতে তরুনরা অগ্র ভূমিকা রাখতে পারবে।

বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ রফিক উদ্দিন বলেন, নব নির্বাচিত জন প্রতিনিধিরা অনেকে যুবক ও তরুন। যুবকরাই পারে অসাধ্য কাজ সাধন করতে। জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে নির্বাচিত সজাগ থাকতে হবে।

নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, টেকনাফ সদর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে পরিণত করতে সকলের সহযোগীতা কামনা করেন। তাছাড়া জম্ম সনদ, মৃত্যু সনদ, ওয়ারিশ সনদ ও জাতীয় সনদ নিয়ে সাধারন জনগন যাতে হয়রানীর শিকার না হয় সে ব্যাপারে তিনি সজাগ দৃষ্টি রাখবেন।

এছাড়া যে সকল নির্বাচনী প্রতিশ্রুতি তিনি জনগনকে দিয়েছিলেন ধারাবাহিকভাবে সেইসব প্রতিশ্রুতি পালনে দৃঢপ্রতিজ্ঞ রয়েছেন বলে সদর ইউনিয়নের জনসাধারনকে আশ্বস্থ্য করেন।

সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিক লীগের সহ সভাপতি আবদুল হক, বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সরোয়ার আলম, উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক দিদার মিয়া কংফু, সদর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মীর সরোয়ার, উপজেলা যুবলীগ নেতা শাহাব উদ্দিন শাবু, নবনির্বাচিত মেম্বারদের মধ্যে বক্তব্য রাখেন, ১ নং ওয়ার্ডের ওমর হাকিম, ২ নং ওয়ার্ডের মোঃ আবদুল্লাহ, ৩ নং ওয়ার্ডের শাহ আলম সিকদার, ৪ ওয়ার্র্ডের আজিম উল্লাহ, ৫ নং ওয়ার্ডের আবদুল হামিদ, ৭ নং ওয়ার্ডের মাওঃ সৈয়দুল ইসলাম, ৯নং ওয়ার্ডের নজির আহমদ। উপস্থিত ছিলেন, ৬ নং ওয়ার্ডের আবু সৈয়দ, সংরক্ষিত আসনের রানু আক্তার, লাইলা বেগম ও খালেদা বেগম, পৌর যুবলীগ সাধারন প্রমুখ।

সভায় সদর ইউনিয়নের ১ থেকে ৯ নং ওয়ার্ড থেকে আগত শ্রমিক লীগ নেতা-কর্মীসহ হাজারো জনতার উপস্থিতিতে সম্বর্ধনাস্থল লোকে লোকারন্য হয়ে উঠে। এছাড়া সভার শুরুতে শ্রমিক লীগসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতা-কর্মীরা নব-নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের ফুল দিয়ে বরন করে নেন।

################

টেকনাফ সদর ইউনিয়ন যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ॥ ৮ এপ্রিল  :::

টেকনাফ সদর ইউনিয়ন যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সদর ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি মোঃ তাহেরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোস্তাকের পরিচালনা উক্ত সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, টেকনাফ সদর ইউনিয়ন যুবদলের যুগ্ন সম্পাদক মোঃ ইলিয়াছ, সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার, মোঃ শাহজাহান, মোঃ সোলেমান, ১ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক ফরিদ আলম, ৪ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক আবদুল গফুর প্রমূখ। সভায় বক্তারা বলেন, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ শাহজাহান চৌধুরীর নেতৃত্বে টেকনাফ সদর যুবদল ঐক্যবদ্ধ। তৃণমূল নেতৃবৃন্দকে নিয়ে আগামী দিনে বেগম খালেদা জিয়া কর্তৃক ঘোষিত যে কোন আন্দোলনে শরিক হতে টেকনাফ সদর ইউনিয়ন যুবদলকে আরো শক্তিশালী করা হবে।

পাঠকের মতামত: