ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রামুতে ডিসি’র অপসারণ দাবিতে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের মানববন্ধন

রামু প্রতিনিধি ::  রামুতে জেলা প্রশাসকের (ডিসি) অপসারণ চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন আওয়ামীলীগ ও সংযোগী সংগঠনের নেতাকর্মীরা। রামু উপজেলায় জেলা প্রশাসকের চালের বরাদ্দে বিমাতাসূলত আচরণের প্রতিবাদে বুধবার (৬ মে) বিকাল চারটায় রামু বাইপাস চত্বরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, করোনা মহামারীতে আক্রান্ত কক্সবাজার জেলা। এরমধ্যে রামু উপজেলা জেলার অন্যতম বৃহৎ ও দরিদ্র জনগণ অধ্যুষিত জনপদ হলেও এখানে সরকারি চালের বরাদ্ধ অন্যান্য উপজেলার তুলনায় একেবারেই কম। এমন খবরে রামুতে জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে এবং এনিয়ে সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। জেলা প্রশাসক বিএনপি-জামাত নেতাদের ইন্ধনে সাংসদ কমলের জনপ্রিয়তা ম্লান করার লক্ষ্যে এ ধরনের ন্যাক্কারজনক বরাদ্ধ দেয়া হয়েছে। তাই সংকটময় মুহুর্তে রামুর দরিদ্র মানুষের সাথে বিমাতাসুলভ আচরণকারি জেলা প্রশাসককে অবিলম্বে অপসারণ করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন- প্রবীন আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা গোলাম কবির, মাস্টার ফরিদ আহমদ, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তপন মল্লিক ও ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন।

এতে বক্তারা আরো বলেন, জেলায় আরো কম সংখ্যক জনসংখ্যার উপজেলায় ৩০০ মেট্রিক টন (৩ লক্ষ কেজি) এর উপরে বরাদ্দ দেয়া হয়েছে। অথচ রামুতে জনসংখ্যা ও দারিদ্রতার হার বেশি থাকা সত্ত্বেও মাত্র ১১৯ মেট্্িরক টন (১লক্ষ ১৯ হাজার কেজি) বরাদ্দ দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ঘরে ঘরে ত্রান পৌছে দেওয়ার যে ঘোষনা দিয়েছেন তা জেলা প্রশাসকের বিমাতাসূলভ আচরণের কারনে রামুতে আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। রামুতে সরকারের ন্যায্য ত্রান না পাওয়ায় প্রতিটি এলাকার মানুষের মধ্যে যেমন ক্ষোভের সঞ্চার হয়েছে তেমনি সরকারের ভাবমৃর্তিও নষ্ট হয়েছে।

মানববন্ধনে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমূহ যথাক্রমে-আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, তাঁতী লীগ, মৎস্য জীবি লীগ, ওলামা লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ, ছাত্র লীগ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশন ও বাস্তুহারা লীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আগেরদিন মঙ্গলবার রামু উপজেলায় জেলা প্রশাসকের চালের বরাদ্দে বিমাতাসূলত আচরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন- রামু উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: