ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

তনু হত্যাকান্ড : ৫ সেনা সদস্যকে জিজ্ঞাসাবাদ

wwyywvwসি এন ডেস্ক :::
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা সহায়তা করতে তদন্ত সহায়ক দলের প্রধান সিআইডি ঢাকার বিশেষ পুলিশ সুপার আবদুল কাহ্হার আকন্দের নেতৃত্বে সিআইডির উচ্চ পর্যায়ের একটি টিম বর্তমানে কুমিল্লায় অবস্থান করছেন।
বৃহস্পতিবার সিআইডির ওই টিমটি কুমিল্লা সিআইডি অফিসে এসে বৈঠক করেন। পরে বিকাল থেকে কুমিল্লা সেনানিবাসের পাঁচজন সদস্যকে সিআইডি অফিসে জিজ্ঞাসাবাদ করা হয়। রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ চলছিল।
জানা যায়, তনু হত্যার পর এ পর্যন্ত প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণসহ আগামী সপ্তাহের মধ্যে তনুর ২য় ময়নাতদন্ত রিপোর্ট প্রাপ্তিসহ মামলার অগ্রগতিতে বেশ তৎপরতা চালিয়ে যাচ্ছে তদন্তকারী সংস্থা সিআইডি। এ লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে সিআইডির বিশেষ পুলিশ সুপার আবদুল কাহহার আকন্দের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের তদন্ত সহায়ক দল কুমিল্লায় পৌঁছে সিআইডি কার্যালয়ে বৈঠক করেন। বিকাল থেকে রাত পর্যন্ত কর্পোরাল, সার্জেন্ট ও সেনা সদস্যসহ ৫জনকে সিআইডি কার্যালয়ে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। এদিকে তনু হত্যাকা-ে সন্দেহভাজন হিসেবে আটক বুড়িচং উপজেলার নারায়নসার গ্রামের মিজানুর রহমানকে গত ২৭ মার্চ গভীর রাতে আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নেয়ার পর এখনো তার খোঁজ পায়নি পরিবার।
তার বোন খালেদা আক্তার জানান, ২৮ মার্চ থেকে এ পর্যন্ত আমরা র‌্যাব, পুলিশ, ডিবি, সিআইডি, কারাগারে গিয়েও ভাইয়ের হদিস পাচ্ছি না।
উল্লেখ্য, গত ২০ মার্চ কলেজছাত্রী তনুর লাশ উদ্ধার করা হয়। পরে তনুর তার বাবা ইয়ার হোসেন কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

পাঠকের মতামত: